#IPL 2019: ধোনিহীন চেন্নাইয়ের বিরুদ্ধে দাপুটে জয় হায়দরাবাদের, কলকাতা নামল ছয় নম্বরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হায়দরাবাদ: ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসকে কম রানে আটকে রেখে সহজে ম্যাচ জিতে নিল সানরাইজার্স হায়দরাবাদ। এদিন জেতার সুবাদে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় পঞ্চম স্থানে উঠে এল কেন উইলিয়ামসনের দল। কলকাতা সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স নেমে গেল ষষ্ঠ স্থানে। জিতলে এদিন প্লে-অফের টিকিট নিশ্চিত করে ফেলত চেন্নাই সুপার কিংস৷ তবে সানরাইজার্স হায়দরাবাদের একতরফা আধিপত্যে চেন্নাইকে আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে প্রথম দল হিসাবে চলতি আইপিএলের শেষ চারের বৃত্তে ঢুকে পড়ার জন্য৷

সানরাইজার্স এদিন টানা তিন ম্যাচে হারের ধারা থেকে বেরিয়ে আসে৷টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে৷ জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ১৬.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩৭ রান তুলে ম্যাচ জিতে নেয়৷ উইলিয়ামসনরা ৬ উইকেটে জয় তুলে নিয়ে চেন্নাইকে টুর্মামেন্টে দ্বিতীয় হারের স্বাদ চাখায়৷

চেন্নাইয়ের ভেঙে পড়ার মূল কারণ হল আফগানি রশিদ খান। চার ওভারে মাত্র ৪.১৭-এর গড়ে রান দিয়ে দুই উইকেট নেন তিনি। বাকি বোলাররাও তাঁকে যোগ্য সংগত দেন।১৩৩ রান তাড়া করতে নেমে দলের চাপ প্রায় পুরোটাই হালকা করে দেন ডেভিড ওয়ার্নার। আইপিএলে হায়দরাবাদের ভাগ্য বার বার ওপর-নীচ করেছে, কিন্তু দলের ওপেনিং জুটি কার্যত কোনো ম্যাচেই সে ভাবে ব্যর্থ হয়নি। দুই ওপেনার ওয়ার্নার এবং বেয়ারস্টো নিজেদের মধ্যে পরিকল্পনা করেই খেলছেন। কোনো দিন বেয়ারস্টো ঝড় তোলেন তো ওয়ার্নার নিস্তেজ থাকেন, আবার কোনো দিন হয়তো উলটোটা।

এ দিন ওয়ার্নারের তাণ্ডব ছিল। কিন্তু ৫০ রানের বেশি এগোতে পারেননি তিনি। তিনি যখন আউট হলেন, হায়দরাবাদ তখন বেশ স্বস্তিতে। কিন্তু ওয়ার্নার ফিরে যাওয়ার পর রানের গতি বেশ কিছুটা কমে যায় সানরাইজার্সদের। দ্রুত প্যাভিলিয়নের পথ দেখেন উইলিয়ামসন। ব্যর্থ হয়েছে বিজয় শঙ্করও। মনে করা হচ্ছিল, বিশ্বকাপ দলে তাঁর নির্বাচন বড়ো রানের মধ্যে দিয়ে উদযাপন করবেন শঙ্কর, কিন্তু কিছুই করতে পারেননি তিনি।এই অবস্থায় ভরসা ছিল বেয়ারস্টো। কোনো তাড়াহুড়ো করেননি তিনি। সন্তর্পণে নিজের ইনিংস এগিয়ে নিয়ে যান তিনি। নিজের অর্ধশতরানের পাশাপাশি দলকে জয়ে পৌঁছে দেন তিনি।

এদিন জয়ের ফলে হায়দরাবাদ লিগ অনেকটা জমিয়ে দিল। হায়দরাবাদ ও কলকাতা দুই দলই ৮ পয়েন্ট করে পেয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালস ১০ পয়েন্ট পেয়ে রয়েছে। শীর্ষে ১৪ পয়েন্টে রয়েছে চেন্নাই সুপার কিংস।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest