#IPL 2019: পঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের জয়, প্লে-অফের স্বপ্ন দেখা শুরু নাইট শিবিরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চন্ডীগড়: ক্রিস লিন-শুভমান গিলের চওড়া ব্যাটে ভর করে প্লে-অফের স্বপ্ন দেখা শুরু কেকেআর শিবিরে। শুক্রবার মোহালিতে কিংস ইলেভেনের ছুঁড়ে দেওয়া ১৮৪ রানের লক্ষ্যমাত্রা ছুঁতে বিশেষ বেগ পেতে হল না নাইট শিবিরকে। দুই ওপেনার পাশাপাশি মিডল অর্ডার ব্যাটসম্যানদের সহযোগীতায় দু’ওভার বাকি থাকতে মাত্র ৩ উইকেট হারিয়েই লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল নাইট রাইডার্স।

টস জিতে অশ্বিনদের ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত এদিন কাজে লাগে কেকেআরের। প্রতিপক্ষকে অল্পরানের মধ্যেই বেঁধে ফেলতে সফল হন রাসেল, ওয়ারিয়ার, গার্নিরা। ব্যাট হাতে পুরান ও কানারের আপ্রাণ চেষ্টা এদিন ব্যর্থ হয় নাইট ব্যাটিংয়ের সামনে। দল বদলের পরও আইপিএলের এই মরশুমেও খালি হাতেই ফিরতে হচ্ছে প্রীতি জিন্টাকে। এই ম্যাচ জেতায় ১৩ ম্যাচে কেকেআরের পয়েন্ট দাঁড়াল ১২। তবে এখনও পঞ্চম স্থানেই তারা। ওয়াংখেড়েতে গ্রুপ লিগের শেষ ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে জিততেই হবে কার্তিকদের।

মোহালির ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়েছিল দুই তারকাকে নিয়ে। আন্দ্রে রাসেল এবং ক্রিস গেইল। কিন্তু দর্শকদের সমস্ত প্রত্যাশায় জল ঢেলে দিলেন দুজনই। প্রথমজনের ইনিংস শেষ ২৪ রানে আর দ্বিতীয়জন তারও আগে ফিরলেন প্যাভিলিয়নে। ১৪ রানে আউট তিনি। কিন্তু ওড়িশায় যখন ভয়ংকর তাণ্ডব চালাল প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী, তখন মোহালির বাইশ গজে ঝড় তুললেন নাইট ওপেনার শুভমান গিল। ওপেন করতে নেমে আরও একবার নিজেকে প্রমাণ করলেন গিল। তাও আবার মরণ-বাঁচন ম্যাচে। দলের সবচেয়ে প্রয়োজনের মুহূর্তে মাথা ঠান্ডা রেখে দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত রইলেন এই তরুণ তুর্কি। ক্রিজে জাঁকিয়ে বসে লিনের সঙ্গে লম্বা পার্টনারশিপ তৈরি করলেন পাঞ্জাব দা পুত্তর। তাঁর এক-একটা শট ফণীর মতো আছড়ে পড়ছিল বাউন্ডারির বাইরে। দর্শকদের রাসেল ম্যাজিক দেখতে না পাওয়ার হতাশা মিটিয়ে দিলেন গিলই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest