IPL 2019: সীমান্ত উত্তেজনার জের, পাকিস্তানে নিষিদ্ধ সম্প্রচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহানার পর পাকিস্তান সুপার লিগের সম্প্রচারের দায়িত্ব থেকে সরে দাঁড়ায় আইএমজি-রিলায়েন্স। এমনকী ভারতে পিএসএলের সম্প্রচারের দায়িত্বে থাকা ভারতীয় স্পোর্টস চ্যানেল ডি স্পোর্টসও তা বয়কট করে। সূত্রের খবর, এবার পাকিস্তানে আইপিএলের সম্প্রচার বন্ধের নির্দেশিকা জারি করা হয়েছে।

আগামী ২৩ মার্চ শনিবার থেকে শুরু হচ্ছে এ বারের আইপিএল। টুর্নামেন্টের বল গড়ানোর আগে পাকিস্তানের ক্রিকেট সাংবাদিক সাজ সাদিক টুইট করেছেন, ‘‘টেলিভিশন রিপোর্টে বলা হয়েছে, সরকার পাকিস্তানে আইপিএলের ম্যাচ সম্প্রচার নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।’’ গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিহানায় ৪০ জন জওয়ান মারা যান। হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ । হামলার ১২ দিনের মাথায় আকাশপথে পাকিস্তানে ঢুকে বালাকোটে প্রত্যাঘাত করে ভারত। পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে এই মুহূর্তে ভারত-পাকিস্তান সম্পর্ক তলানিতে ঠেকেছে। ভারতের বিভিন্ন স্টেডিয়াম থেকে পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা থেকে বিশ্বকাপে পাক ম্যাচ বয়কটেরও ডাক দেশ জুড়ে। এমনকী কয়েকদিন আগেই আইসিসি-র নির্দেশ মেনেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে ২২ লক্ষ ডলার ক্ষতিপূরণ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

প্রসঙ্গত প্রথম আইপিএলে পাকিস্তান ক্রিকেটাররা আইপিএলে খেলার সুযোগ পেলেও তারপর থেকে আর আইপিএলে পাক ক্রিকেটারদের ওপর নিষেধাজ্ঞা জারি করে বিসিসিআই।এ বার ইমরান খানের দেশে দেখানো হবে না জনপ্রিয় এই টুর্নামেন্টও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest