#IPL 2019: শেষ বলের ছক্কায় থ্রিলার জয় চেন্নাইয়ের, রেকর্ড গড়লেন ক্যাপ্টেন কুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জয়পুর: রাজস্থান রয়্যালস বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে চেন্নাইকে জেতালেন মিচেল স্যান্টনার৷ ম্যাচে ৪৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দেন ধোনি৷ একই সঙ্গে ব্যাক্তিগত রেকর্ডও করে ফেললেন ক্যাপ্টেন কুল । আইপিএলে অধিনায়ক হিসেবে তিনি ১০০ তম ম্যাচ জিতলেন।

রুদ্ধশ্বাস বললেও কম বলা হয়। বৃহস্পতিবার জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে চেন্নাই ও রাজস্থানের ম্যাচ কার্যত পেন্ডুলামের মতো দুলল। কখনও ম্যাচ চেন্নাইয়ের পক্ষে, তো পরক্ষণেই ম্যাচ চলে যাচ্ছিল রাজস্থানের দিকে। বৃহস্পতিবার ম্যাচ ছিল রাজস্থানের জয়পুরে। টসে ধোনিই জিতেছিলেন। ব্যাট করতে পাঠিয়েছিলেন রাজস্থানকে। তাঁর দল শুরুও করেছিল দুর্দান্তভাবে। রাজস্থানের ব্যাটসম্যানদের সেভাবে এদিন ক্রিজে দাঁড়াতেই দেননি দীপক চাহার-শার্দুল ঠাকুররা।ক্রিজে জমে ওঠার আগেই একের পর ফিরেছেন রাজস্থানের ব্যাটসম্যানরা। দাপট দেখিয়েছিল। দীপক চাহার, শার্দুল ঠাকুর ও মিচেল স্ট্যানার, রবীন্দ্র জাদেজারা। দীপক, শার্দুল ও জাদেজা দুটি করে উইকেট নেন। স্ট্যানার তুলে নেন একটি উইকেট।রাজস্থানের হয়ে সর্বোচ্চ রান করেন বেন স্টোকস। তাঁর স্কোর ২৮। ২০ ওভার শেষে রাজস্থানের রান দাঁড়ায় ১৫১। টি-২০-তে  যা তাড়া করে জেতা এমন কিছু কঠিন নয়।

কিন্তু সেই লক্ষ্যে পৌঁছানোর লড়াইয়ে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে চেন্নাই। ৫.৫ ওভারে মাত্র ২৪ রানের মধ্যে চলে যায় চারটি উইকেট। তখন মনে হচ্ছিল রাজস্থানের কাছে আত্মসমর্পণ করবে চেন্নাই। কিন্তু ফিনিশার ধোনি আবারও জয় নিয়ে এলেন দলের জন্য।ব্যাট হাতে অধিনায়কোচিত ইনিংস খেলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁকে যোগ্যসঙ্গত করেন অম্বতি রায়াডু।রায়াডু ৫৭ রান করে যখন আউট হন, তখনও লক্ষ্য থেকে অনেকটাই দূরে চেন্নাই। তার পর শেষ ওভারে ১৮ রান দেখে অনেকের মনে হয়েছিল আজ হয়তো জয় পাবে না ধোনির দল। সেখান থেকে ৪ বলে ৮ রান বাকি ছিল।

কিন্তু শেষ ওভারের তৃতীয় বলে আউট হয়ে যান ধোনি। তিনি করেন ৫৮ রান। তখনও আশা ছিল রাজস্থানের। কিন্তু শেষবলে ছয় মেরে সেই আশায় জল ঢালেন চেন্নাইয়ের মিচেল স্ট্যানার। চার উইকেটে ম্যাচ জিতে নিল ধোনি ব্রিগেড।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest