ঘোষণা হল JEE অ্যাডভান্সড পরীক্ষার তারিখ, জেনে নিন …

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: বৃহস্পতিবার চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স মেন (JEE Advanced 2020) পরীক্ষার দিন ঘোষণা করল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। 

এ দিন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক জানিয়েছেন, ২৩ অগস্ট জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্স পরীক্ষার দিন চূড়ান্ত করা হয়েছে।  গতকাল, বুধবার জয়েন্ট এন্ট্রান্স মেন ২০২০ (JEE Main 2020) এবং এনইইটি ২০২০ (NEET 2020) পরীক্ষার দিন ঘোষণা করেন পোখরিয়াল।

আরও পড়ুন: দেখুন লকডাউন শর্টস! দুঃসময়ের ছবিতে জ্যান্ত ‘শিল্পী’ পরিবার 

গতকাল পরীক্ষার্থীদের সঙ্গেে ওয়েবিনারে আলোচনার সময় মন্ত্রী জানিয়েছেন, আগামী ১৮-২৩ জুলাইয়ের মধ্যে জয়েন্ট এন্ট্রান্স মেন ২০২০ পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ২৬ জুলাই এনইইটি ২০২০ (NEET 2020) পরীক্ষা অনুষ্ঠিত হবে। যে সমস্ত পরীক্ষার্থী জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা পাশ করেছেন, তাঁরাই জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষায় বসার যোগ্যতা অর্জন করেন। চলতি বছরে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্স পরীক্ষায় বসতে চলেছেন প্রায় ২.৫ লাখ পরীক্ষার্থী। 

করোনা সংকটের জেরে ঘোষিত দেশব্যাপী লকডাউনের কারণে এ বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নিয়ে পরীক্ষার্থীদের মেধ্যে সংশয় তৈরি হয়েছিল। এ দিনের ঘোষণায় নিশ্চিন্ত হয়েছেন তাঁরা। আগামী ১৮ জুলাই থেকে ২৩ জুলাইয়ের মধ্যে JEE Main পরীক্ষা হবে বলে ঘোষণা করেন রমেশ পোখরিয়াল। গত এপ্রিলে এই পরীক্ষা হওয়ার কথা ছিল। আর NEET (UG) পরীক্ষার নয়া তারিখ আগামী ২৬ জুলাই।

আরও পড়ুন: আজ রাতে ফুল ফুটেছে চাঁদে! দেখুন বছরে শেষ ‘ফ্লাওয়ার’ সুপারমুন

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest