লকডাউনের মধ্যে শুরু হল JioMart পরিষেবা, অর্ডার করতে পারবেন WhatsApp থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: গত সপ্তাহে Jio-র মালিকানা কিনেছিল Facebook। কয়েক দিনের মধ্যেই WhatsApp-এর সঙ্গে হাত মিলিয়ে JioMart পরিষেবা শুরু করল মুকেশ আম্বানির কোম্পানি। আপাতত মুম্বাইয়ের কয়েকটি এলাকায় অনলাইন ব্যবসা শুরু করেছে রিলায়েন্স জিও। 

ধীরে ধীরে গোটা দেশে JioMart পরিষেবা শুরু হবে। এর ফলে দেশের 40 কোটি WhatsApp গ্রাহকের এই ই-কমার্স পরিষেবা পৌঁছে যাবে।Amazon ও Flipkart-কে কড়া প্রতিযোগিতা ছুঁড়ে দিতেই JioMart ই-কমার্স ব্যবসা শুরু করেছেন এশিয়ার ধনী তম ব্যক্তি। এই প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানির নিজস্ব স্টোর ছাড়াও স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে কেনাকাটা করা যাবে।

আরও পড়ুন:  ১৯ হাজার মাইল বেগে ছুটে আসছে ‘মাস্ক পরা’ উল্কা! ২৯ এপ্রিল নিয়ে আশঙ্কায় বিজ্ঞানীরা

ioMart থেকে কেনাকাটা করতে গ্রাহককে নিজের স্মার্টফোনে 8850008000 নম্বর সেভ করে WhatsApp মেসেজ করতে হবে। এর পরে JioMartএর তরফ থেকে একটি লিঙ্ক পাঠানো হবে। এই লিঙ্কে ক্লিক করে অর্ডার করা যাবে। অর্ডার করার কোন দোকানে তা পৌঁছল মেসেজ করে গ্রাহককে জানানো হবে।

যদিও এই বিষয়ে Jio-র তরফ থেকে কোন মন্তব্য করা হয়নি। 22 এপ্রিল এক বিবৃতিতে মুকেশ আম্বানি জানিয়েছিলেন WhatsApp-এর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে 3 কোটি স্থানীয় দোকানীকে ডিজিটাল পেমেন্টে সাহায্য করবে Jio। এর ফলে স্থানীয় দোকান থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস অর্ডার করে দ্রুত ডেলিভারি পাবেন। জানান রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি।

জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই WhatsApp-এর পেমেন্ট সার্ভিস চালু হওয়ার কথা। ফলে WhatsApp ব্যবহারকারী ভারতের ৪০ কোটি গ্রাহক WhatsApp-এর পেমেন্ট সার্ভিস কাজে লাগিয়ে খুব শীঘ্রই JioMart-এর পরিষেবার সুবিধা পাবেন, আশাবাদী Jio ও Facebook— দুই সংস্থাই।

আরও পড়ুন:  Ramzan 2020: হোয়্যাটসঅ্যাপ স্টিকারের মাধ্যমে পাঠান শুভেচ্ছা বার্তা, জেনে নিন পদ্ধতি

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest