Site icon The News Nest

Summer vacation: গ্রীষ্মের দাবদাহে ১৫ জুন পর্যন্ত গরমের ছুটি চলবে কলকাতার একাধিক বেসরকারি স্কুল

school

অতিরিক্ত গরমের কারণে গ্রীষ্মাবকাশ এগিয়ে আনা হয় রাজ্যে। ২ মে থেকে রাজ্যে শুরু হয়েছিল গরমের ছুটি। মে মাসের শেষে শিক্ষা দফতর জানায়, ৫ জুন থেকে সেকেন্ডারি স্কুল ও ৭ জুন থেকে প্রাইমারি স্কুলে চালু হবে পঠনপাঠন। এদিকে ফের তাপপ্রবাহের সতর্কতা ও তাপমাত্রার পারদ উর্ধ্বমুখী হওয়ায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ১৫ জুন পর্যন্ত ছুটি চলবে রাজ্যে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর রাজ্যের বেসরকারি স্কুলগুলিও এই সিদ্ধান্তে সহমত পোষণ করেছে।

শহরের যে সমস্ত স্কুলগুলি গ্রীষ্মকালীন ছুটি ১৫ জুন পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, তাদের মধ্যে রয়েছে সাউথ পয়েন্ট স্কুল,রামমোহন মিশন স্কুল, সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুল, লরেটো হাউস, দ্য বিএসএস এবং বিড়লা ভারতী স্কুল। সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুল এবং বিএসএস স্পষ্টভাবে নোটিশে উল্লেখ করেছে যে পড়ুয়ারা ১৫ জুন থেকে ক্লাসে উপস্থিত হবে। তবে শিক্ষকরা ১২ জুন থেকে স্কুলে যাবেন।

লা মার্টিনিয়ার ফর বয়েজ অ্যান্ড গার্লস, সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুল, ইন্দাস ভ্যালি ওয়ার্ল্ড স্কুল, লরেটো হাউস স্কুল ১৫ জুন পর্যন্ত অনলাইনে ক্লাস করানোর সিদ্ধান্ত নিয়েছে। এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুল ৪ মে খোলার কথা ছিল। সেইমতোই স্কুল চালু হয়েছে। তবে তীব্র গরমের কারণে আপাতত এই স্কুল অনলাইনর ক্লাস শুরু করেছে।

এদিকে, সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুল বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করেছে। তাতে আগামী সোমবার থেকে শুক্রবার দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের অনলাইনে ক্লাস হবে। ইন্দাস ভ্যালি ওয়ার্ল্ড স্কুল ১৫ জুনের আগে দুদিন অনলাইনে ক্লাস করানোর সিদ্ধান্ত নিয়েছে। স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সিলেবাস শেষ করার জন্য অনলাইনে ক্লাস করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিপিএস মেগাসিটি বিজ্ঞপ্তি জারি করে ১৩ ও ১৪ জুন অনলাইনে ক্লাস করানোর সিদ্ধান্ত নিয়েছে। এই স্কুলে ১৫ জুন থেকে অফলাইনে ক্লাস শুরু হবে।

Exit mobile version