চাকরি খুঁজছেন? টিভি দেখে সপ্তাহে আয় করুন ৬৫ হাজার টাকা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: টিভি দেখতে ভালোবাসানে? আর টেভি দেখাই যদি আপনার হয় পেশা? হ্যাঁ, ঠিকই পড়ছেন। চাকরি দেওয়ার জন্য টিভি দেখতে ভালোবাসেন এমন লোক খুঁজছে একটি টেক কোম্পানি। এই পার্ট-টাইম চাকরি পাওয়ার জন্য ইংরেজি ভাষার প্রতি দখল থাকতে হবে। সে ক্ষেত্রে কথা বলার পাশাপাশি লেখার দক্ষতা থাকা একান্ত আবশ্যক। সেইসঙ্গে বয়স হতে হবে ১৮ বছরের ঊর্ধ্বে।

আর বেতন? জানলে চক্ষু চড়কগাছ হয়ে যেতে পারে। এক ঘণ্টা টিভি দেখার জন্য যোগ্য প্রার্থীকে ৩৫ পাউন্ড বেতন দেবে ওই টেক সংস্থাটি। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় প্রায় ৩ হাজার ২৮১ টাকা। সপ্তাহে অন্তত ২০ ঘণ্টা কাজ করতে হবে। ফলে প্রতি সপ্তাহে ৭০০ পাউন্ড একে বারে বাঁধা। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় প্রায় ৬৫ হাজার টাকা। অর্থাৎ শুধুমাত্র টিভি দেখার জন্য সপ্তাহে বেতন ৬৫ হাজার টাকা!

‘Tech Tester’ পদের জন্য যোগ্য প্রার্থীর খোঁজ করছে ব্রিটেনের অনলাইন মার্কেটপ্লেস OnBuy। অ্যামাজনের মতো সংস্থার বিকল্প হিসেবে এটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। Tech Tester পদে নির্বাচিত ব্যক্তির কাজ হবে টিভি, ক্যামেরা, স্মার্ট ডিভাইস, হেডফোন এবং হোম সিনেমা সিস্টেম-সহ বিভিন্ন ইলেকট্রনিক পণ্যের গুণগত মান সম্পর্কে জানানো। OnBuy কর্তৃপক্ষের দাবি, বিশ্বজুড়ে তাদের ব্যবসা দ্রুত গতিতে বাড়ছে।

আরও পড়ুন: চন্দ্রপৃষ্ঠে সফট ল্যান্ডিংয়ের এবার পথে দেখাবে যাদবপুর বিশ্ববিদ্যালয়

যোগ্য প্রার্থী হিসেবে যাঁকে বেছে নেওয়া হবে তাঁকে প্রতি মাসে বেছে দেওয়া কিছু পণ্য প্রথমে ব্যবহার করে পরে তার উপরে মতামত জানাতে হবে। জানাতে হবে কীভাবে ওই পণ্যের মান আরও বেশি ভালো করা যায়। আর পণ্যের গুণগত মান যাচাইয়ের সময় ডিজাইন, পারফরম্যান্স, সেটি কতটা টেকসই হবে, শব্দের মান, ডিসপ্লে এবং ব্যবহারের ক্ষেত্রে কতটা সহজ সেই বিষয়গুলির প্রতি বিশেষভাবে জোর দিতে হবে। পাশাপাশি দামের সঙ্গে পণ্যের মানের কতটা সাযুজ্য আছে, তাও বিশ্লেষকের দৃষ্টিতে খতিয়ে দেখতে হবে। আর টেস্টিং হয়ে গেলে ২০০ শব্দের মধ্যে ওই পণ্য সম্পর্কে একটি রিভিউ জমা দিতে হবে কর্তৃপক্ষকে।

আর কী? ভাগ্য সহায় হলে ওই পণ্য আর ফেরত দিতে হবে না। টেস্টের পরে সেটি নিজের কাছে রেখে দেওয়া যাবে। এই প্রসঙ্গে OnBuy-এর প্রতিষ্ঠাতা স্যাস প্যাটন LADbible-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা গ্রাহকদেরকে একেবারে যথাযথ এবং নিখুঁত অভিজ্ঞতা দিতে চাই। টেক বিশেষজ্ঞদের ফিডব্যাক সংগ্রহ করে আমরা গ্রাহকদের বিশদে তথ্য জানাতে চাই।’

আরও পড়ুন: HS Exam 2020: জল্পনার অবসান, বাতিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা,৩১ জুলাইয়ের মধ্যে রেজাল্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest