প্রথম উইকেটরক্ষক হিসেবে অনন্য নজির কামরান আকমলের, পিছনে ধোনি-গিলক্রিষ্টরাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কামরান আকমলই গড়লেন এমন একটি রেকর্ড, যা শুধু ধোনির কেন বিশ্ব ক্রিকেটে আর কোনও উইকেটরক্ষকের নেই। এমনকী গিলক্রিষ্ট, বাউচার বা সাঙ্গাকারার মতো কিপারদেরও এই রেকর্ড নেই। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

পাক ক্রিকেটার আকমল প্রথম উইকেটরক্ষক হিসেবে T-20 ক্রিকেটে ১০০টি স্ট্যাম্পিংয়ের নজির গড়েছেন। যা বিশ্ব ক্রিকেটে আরও কোনও উইকেটরক্ষক করে দেখাতে পারেননি। এমনকী ধোনিরও নেই এই রেকর্ড। পাকিস্তানের (Pakistan) জাতীয় টি–টোয়েন্টি টুর্নামেন্টে সাউদার্ন পাঞ্জাব এবং সেন্ট্রাল পাঞ্জাবের ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

আরও পড়ুন : পুজোর আগেই কী চালু ? লোকাল ট্রেন চালাতে রাজি কেন্দ্র , চিঠি বাংলাকে

সাউদার্নের পাঞ্জাবের অধিনায়ক সান মাসুদকে স্ট্যাম্প করার পরই এই রেকর্ডের মালিক হন আকমল। এরপর পাকিস্তান ক্রিকেট দলের পক্ষ থেকে টুইট করেও একথা জানানো হয়।

ধোনি T20 ক্রিকেটে স্ট্যাম্প করেছেন ৮৪ বার । শ্রীলংকার প্রাক্তন ক্যাপ্টেন কুমার সাঙ্গাকারা স্ট্যাম্প করেছেন ৬০ বার। এর পর রয়েছেন দীনেশ কার্তিক ৫৯ বার। ঠিক তার পরেই রয়েছেন আফগানিস্থানের মুহাম্মদ শাহ্জাদ। তিনি ৫২ বার স্ট্যাম্প করেছেন।

T20 ইন্টারন্যাশনালে ধোনি অবশ্য শীর্ষে রয়েছেন। ৯৮ ম্যাচে তিনি স্ট্যাম্প করেছেন ৩৪ বার। তাঁর ঠিক পরেই রয়েছেন আকমল। পাকিস্তানের হয়ে তিনি ৫৮ ম্যাচে ৩২ বার স্ট্যাম্প করেছেন। এর পরেই রয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। স্ট্যাম্প করেছেন ২৯ বার। তারপর রয়েছেন শাহ্জাদ। ২৮ বার। এবং সাঙ্গাকারা 20 বার

আরও পড়ুন : সৌমিত্রের করোনা রিপোর্ট নেগেটিভ, শারীরিক অবস্থারও উন্নতি

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest