কণিকা কাপুরের টেস্ট ফের করোনা পজিটিভ, সংস্পর্শে আসা তিনজনের রিপোর্ট নেগেটিভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক:  গত সপ্তাহেই জানা গিয়েছিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলিউড গায়িকা কণিকা কাপুর।কিন্তু লালারসের নমুনা পরীক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলেন এই গায়িকার পরিবার । প্রশ্ন তুলেছিল আদৌ করোনা হয়েছে কিনা তাই নিয়ে।তাই আর ঝুঁকি নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। দু’দিন আগে ফের তাঁর লালা রসের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় পরীক্ষার জন্য। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, ফের তাঁর করোনা পজিটিভ ধরা পড়েছে।

আরও পড়ুন: রাজ্যে করোনা আক্রান্ত আরও ২ বিদেশফেরত! আক্রান্তের সংখ্যা বেড়ে ৯

হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের বেডে শুয়ে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বিরাট একটি লেখা লিখেছিলেন কণিকা। তাতে তাঁর অভিযোগের শেষ ছিল না। তাঁর অভিযোগ ছিল, তাঁকে ঠিক মতো জল পর্যন্ত খেতে দেওয়া হচ্ছে না। খিদে পেলে দু’টো কলা হাতে ধরিয়ে দায় সারছে হাসপাতাল। এনিয়ে কণিকার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন হাসপাতালের ডিরেক্টর আরকে ধীমান সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, কণিকা কাপুরের আইসোলেশন ওয়ার্ডে বিশেষ পরিষেবা দেওয়া হচ্ছে। চারঘণ্টা অন্তর বদল করা হচ্ছে নার্সিংস্টাফ। দিনে অন্তত ছ’বার পরিষ্কার করা হচ্ছে কেবিন। তিনি বলেছেন, “এত কিছুর পরেও তাঁর এত ট্যানট্রমস কীসের বুঝতে পারছি না! উনি বোধহয় সারা পৃথিবী এবং দেশের পরিস্থিতিটাই বুঝতে পারছেন না।”

আরও পড়ুন: করোনার ভয়াবহতা বোঝাতে আজ রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ মোদীর

কণিকা কাপুরের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ার পর তোলপাড় পড়ে যায় রাজনৈতিক মহলে। কারণ লখনউয়ের হোটেলে তিনি যে পার্টি দিয়েছিলেন তাতে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ তথা বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ছেলে দুষ্মন্ত সিন্ধিয়া। এরপর দুষ্মন্ত সংসদেও যান। বসুন্ধরা, দুষ্মন্ত-সহ বেশ কয়েকজন বিজেপি নেতা কোয়ারেনটাইনে চলে যান।

গত কয়েকদিন ধরে ঘুম উড়েছে কানপুরের কল্পনা টাওয়ার্সের ৩৫ জন বাসিন্দার। এইখানেই করোনা আক্রান্ত বলিউড গায়িকা কনিকা কাপুরের মামার ফ্ল্যাট। গত ১৩ মার্চ মামা বিপুল টন্ডনের ফ্ল্যাটে গৃহপ্রবেশের পার্টিতে হাজির হয়েছিলেন বেবিডল গায়িকা। সেখানেই কনিকার সংস্পর্শে আসেন তাঁরা। তাঁদের মধ্যে ১১ জন সাময়িক স্বস্তি পেলেন সোমবার রাতে। কনিকার মামা এবং তাঁর পরিবার সহ আবাসনের ১১ জন বাসিন্দার করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনও ২৪ জন আবাসিকের রিপোর্টের অপেক্ষা চলছে, জানিয়েছেন ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট ব্রহ্মা রাম তিওয়ারি। স্যানিটাইজ করা হয়েছে গোটা আবাসন।

আরও পড়ুন: কলকাতায় করোনায় মৃতের সৎকারে বাধা, নিমতলা ঘাটে রোষের মুখে পুলিস

চিফ মেডিক্যাল অফিসার অশোক শুক্লা জানিয়েছেন, ‘শুক্রবার এবং শনিবার ৩৫ জনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সোমবার কনিকার মামার পরিবারের আট সদস্য সহ অন্য তিনজনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি ২৪ জনের রিপোর্টের অপেক্ষা করছি আমরা’।

Gmail 6

 

 

 

 

লন্ডন থেকে ৯ মার্চ ভারতে ফেরার পর দুদিন পর মুম্বই থেকে লখনউ পৌঁছান কনিকা। বাড়িতে দুদিন কাটানোর পর ১৩ তারিখ কানপুরে মামার ফ্ল্যাটে যান কনিকা। ১৪-১৬ মার্চ লখনউয়ের একটি পাঁচতারা হোটেলে ছিলেন এই শিল্পী। এই সময়ের মধ্যে কারা কারা কনিকা সংস্পর্শে এসেছে তা খতিয়ে দেখে ১৬০ জনের দীর্ঘ একটি তালিকা তৈরি করেছে লখনউ পুলিশ।

আরও পড়ুন: লকডাউন ভাঙায় কলকাতায় গ্রেফতার ২৫৫, ঘরে থাকার আর্জি মুখ্যমন্ত্রীর

প্রশাসনের তরফে কোয়ারেন্টাইনে থাকতে বলা হলেও সে কথা শোনেনি কনিকা। জানিয়েছেন লখনউয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক। যার জেরে লখনউ পুলিশ আগেই আইপিসির ১৮৮,২৬৯ এবং ২৭০ ধারায় কনিকা কাপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest