তবলিগ জামাতের ৩০০ সদস্য প্লাজমা দিচ্ছেন, টুইট করায় আমলাকে শোকজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেঙ্গালুরু: নিজামুদ্দিন মারকাজ ফেরত তাবলিগ জামাতের কয়েকজন সদস্যের সমর্থনে পোস্ট করে শো-কজের মুখে পড়লেন কর্নাটকের আইএএস অফিসার মহম্মদ মহসিন। কর্ণাটক সরকার তাঁকে শোকজ করেছে।

তাঁকে নোটিসের দ্রুত জবাব দিতে বলেছে ইয়েদুরাপ্পা সরকার । অন্যথায় তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এদিকে হরিয়াণায় চিকিৎসাধীন তবলিগ জামাতের সদস্যরা করোনা চিকিৎসায় প্লাজমা দিতে আগ্রহী বলে জানিয়েছেন। তাঁদের কথায়, “একবার নয়, প্রয়োজনে দশবার প্লাজমা দিতে রাজি।”

গত ২৭ এপ্রিল মহম্মদ মহসিন টুইট করেন, “৩০০-র বেশি তবলিগি হিরো দেশের স্বার্থে প্লাজমা দান করেছেন। কিন্তু মিডিয়া কী করছে? তারা এই মানবিক কাজের কথা তুলে ধরছে না।” কর্নাটক সরকার এই টুইটের সমালোচনা করে বলেছে, করোনা অতিমহামারীর মতো একটি গুরুতর বিষয়ে অমন মন্তব্য করা ঠিক হয়নি। আইএএস অফিসারকে শো-কজের জবাব দেওয়ার জন্য পাঁচদিন সময় দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তার জবাব না দিলে সার্ভিস বুকে প্রভাব পড়বে। এর জবাব দিতে গিয়ে মহম্মদ মহসিন বলেন, “করোনা রুখতে সরকারি প্রচেষ্টা, হেলপলাইন নম্বর ও মুখ্যমন্ত্রীর তহবিলের বিভিন্ন প্রচেষ্টা প্রায় ৪০-৫০ বার শেয়ার করেছি।”তাঁর কাছে শো-কজের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, “আমি ওই নোটিস পেয়েছি। আইনমাফিক তার জবাব দেব।”

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সঙ্গে এভাবে কথা বলা যায় না, অধিকার স্মরণ করিয়ে রাজ্যপালকে ফের কড়া চিঠি মমতার

গতবছর লোকসভা ভোটের আগে তিনিই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হেলিকপ্টার পরীক্ষা করার নির্দেশ দিয়েছিলেন। সেজন্য তাঁকে সাসপেন্ড করা হয়।গত রবিবার নাগপুরে সঙ্ঘের সদর দফতর থেকে স্বয়ংসেবকদের উদ্দেশে অনলাইনে একটি বার্তা দেন ভাগবত। তিনি বলেন, “নিয়ম ও অনুশাসন রক্ষা করাটা প্রশাসনের দায়িত্ব। কেউ কোনও ভুল করলে তার সেই শাস্তি হওয়া উচিত। এ জন্য গোটা সম্প্রদায়কে চিহ্নিত করা ঠিক নয়। এ ব্যাপারে সাধারণ মানুষদের বোঝানোর জন্য নেতাদেরও দায়িত্ব নিতে হবে।”

আরও পড়ুন: ‘আমাদের গল্প ফুরোল’,ঋষির জন্য মন ছুঁয়ে যাওয়া পোস্ট নীতুর

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest