করোনা সংক্রমণে একজনের মৃত্যুর পরও কাশ্মীরে দেওয়া হচ্ছে না ৪ জি, মোদিকে চিঠি চিকিৎসকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শ্রীনগর: করোনা থাবা বসিয়েছিল আগেই। এ বার তার জেরে প্রথম মৃত্যুর ঘটনাও ঘটল কাশ্মীরে। তিন দিন আগে শ্রীনগরের গভর্নমেন্ট চেস্ট ডিজিস হাসপাতালে মৃত্যু হয় এক বৃদ্ধের। তাঁর লালারসে করোনাভাইরাস মিলেছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তবে মৃত ব্যক্তি কী ভাবে করোনায় আক্রান্ত হলেন তা এখনও নিশ্চিত নয়।

আরও পড়ুন: করোনা আক্রান্ত নয়াবাদের বৃদ্ধ আশঙ্কাজনক, দিতে হয়েছে অক্সিজেন সাপোর্ট

অন্যদিকে, কাশ্মীর এবং লাদাখে ৪ জি ইন্টারনেট দেওয়া হচ্ছে বলে যে খবর প্রচারিত হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। করোনা মোকাবিলার জন্য ওরা ৪ জি ইন্টারনেটের সাহায্য চাইছে। কিন্তু দেওয়া হচ্ছে না। জম্মু-কাশ্মীর এবং লাদাখে যাঁরা পরিষেবা দেয়, তারা লাগাতার এই দাবি জানিয়ে আসছে। আইন বিশেষজ্ঞরাও প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েছেন। কিন্তু সেই আবেদনে সাড়া দেওয়া হয়নি। আবেদনে বলা হয়েছিল অন্তত করোনা আক্রান্তদের কথা ভেবে ৪ জি ইন্টারনেট ব্যবহারের অনুমতি দেওয়া হোক।

আরও পড়ুন: জেনে নিন, কোন ব্লাড গ্রুপের মানুষদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি

জানা গিয়েছে, হাই স্পিড ইন্টারনেট না থাকার কারণে চরম সংকটে পড়তে হচ্ছে চিকিৎসকদের। চিঠিতে চিকিৎসকরা লিখেছেন, করোনা সচেতনতা নিয়ে ভারত সরকার সম্প্রতি একটি নির্দেশিকাও দিয়েছে । এ বিষয়ে ‘হু’ও নির্দেশিকা দিয়েছে। তাতে বলা হয়েছে সন্দেহ হলে রক্তপরীক্ষা হোক, একই সঙ্গে তাদের কথা সকলকে জানিয়ে দেওয়া হোক। যাতে আরও বেশি সংখ্যক মানুষ করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হতে পারে।কিন্তু স্লো ইন্টারনেট নিয়ে চিকিৎসকদের নাজেহাল হতে হচ্ছে। চিকিৎসকদের কাছে যে ভিডিও মারফত অসুখের কথা শেয়ার করবেন কাশ্মীরীদের সেই উপায়ও নেই। যার জেরে বিপাকে পড়তে হচ্ছে আমআদমিকে।

আরও পড়ুন: করোনা রুখতে লকডাউন যথেষ্ট নয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার কথায় বাড়ছে আতঙ্ক

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest