100 million vaccinations have been completed in Bengal, Mamata said in the midst of increasing corona

বাংলায় ১০ কোটি টিকাকরণ সম্পূর্ণ, করোনার বাড়বাড়ন্তের মাঝেই জানালেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে বাড়ছে করোনা (Coronavirus) সংক্রমণ। কড়া বিধিনিষেধ জারি হয়েছে বঙ্গে। এই পরিস্থিতিতে একটাই স্বস্তির খবর। ইতিমধ্যেই প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে রাজ্যের ১০ কোটি কোভিড টিকাকরণ সম্পূর্ণ। এখনও দ্বিতীয় ডোজ যাঁরা নেননি, তাঁদের ভ্যাকসিন নেওয়ার আরজি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এখনও পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে কত টিকাকরণ হয়েছে, সে পরিসংখ্যান তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান, এখনও পর্যন্ত মোট টিকাকরণ ১০ কোটি ৭৭ লক্ষ ৬৪ হাজার ৭। ১৮ বছরের ঊর্ধ্বে প্রথম ডোজ পেয়েছেন ৬ কোটি ৫৪ লক্ষ ৪ হাজার ১৩২ জন। বাকি ৪ কোটি ১৯ লক্ষ ৩ হাজার ৭৩৭ জন প্রাপ্তবয়স্ক দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। ১৫ থেকে ১৮ বছর বয়সি ৪ লক্ষ ৫৬ হাজার ১৩৮ জন টিকার প্রথম ডোজ নিয়েছে। করোনার বাড়বাড়ন্তের মাঝে এই পরিসংখ্যান যথেষ্ট স্বস্তির, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

বৃহস্পতিবার নবান্নে (Covid19 new rule) মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। পরিস্থিতি পর্যালোচনা করে ভবিষ্যতে আরও কঠোর বিধিনিষেধ (Covid Rule) আরোপ করা হতে পারে বলে বৈঠকে ইঙ্গিত দেন মমতা। কলকাতার মেয়র এবং মন্ত্রী ফিরহাদ হাকিমকে তিনি বিশেষভাবে সতর্ক থাকতে বলেন।তাঁর মন্তব্য ‘মেয়র হিসেবে তোমার অনেক কাজ,অনেক মানুষের সংস্পর্শে তোমাকে আসতে হয়। খুব সাবধানে থাকবে।’

বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, করোনা মোকাবিলায় রাজ্য সরকার সব রকম ভাবে চেষ্টা চালাচ্ছে। মোট ১৯৪টি হাসপাতালকে কোভিড(Omicron Covod-19 Virus) হাসপাতাল হিসাবে চিহ্নিত করা হয়েছে।এখনও পর্যন্ত ২ হাজারের বেশি মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু তার মধ্যেই সংক্রমণের(omicron variant in india) হার বেড়ে চলেছে।পরিস্থিতিকে আরও শক্ত ভাবে মোকাবিলা করতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest