5 Bengali trekkers died, deadbody came to kolkata airport

উত্তরাখন্ডে তুষারধসে মৃত্যু ৫ অভিযাত্রীর; কলকাতায় ফিরল কফিনবন্দি দেহ, কান্নায় ভেঙে পড়লেন পরিজনরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রকৃতিক কোপে বিপর্যস্ত উত্তরাখণ্ড (Uttarakhand)। উত্তরকাশিতে গিয়ে প্রাণ হারালেন বাঙলার ৫ ট্রেকার। দক্ষিণ চব্বিশ পরগনার নেপালগঞ্জের বাসিন্দা সৌরভ ঘোষ, বিকাশ মাকাল, তনুময় তিওয়ারি ও শুভায়ন দাসের মরদেহ ফিরছে শহরে। অন্যদিকে বারুইপুরের বাসিন্দা রিচার্ড মণ্ডলের দেহ ফিরেছে সকালেই। দমদম বিমানবন্দর থেকে পরিবারের সদস্যরা প্রয়োজনীয় কাগজে সইসাবুদের পর প্রিয়জনদের নিথর দেহ নিয়ে ফিরে যান শূন্য ঘরে।

সোমবার সকাল ৮টা ১৫ নাগাদ দমদম বিমানবন্দরে (Dum Dum Airport) নামে ইন্ডিগোর 6C2346 বিমানটি। তাতে ছিল তিনজনের দেহ। এরপর ১০টায় বাকি ২ জনের দেহ নিয়ে অবতরণ করে 6E5573 বিমান। কালো কফিনবন্দি ৫ টি দেহ একসঙ্গেই বেরয় বিমানবন্দর থেকে। সেখানেই পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। পরিস্থিতি সামলাতে সেখানে ছিল বিধাননগর পুলিশ। পরিবারগুলির পাশে থাকতে হাজির হয়েছিলেন দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের বিডিও-ও। নিহতদের ৫ জনের মধ্যে চারজনই বিষ্ণুপুরের বাসিন্দা।

পরিবার সূত্রে জানা গিয়েছে, তনুময়, সৌরভ, সুখেনদের সঙ্গে ফেসবুকে আলাপ কালীঘাটের শুভায়নের। আগামী বছর শুভায়নের বিয়ে। তাই বাড়ির লোকজন এবছর দুর্গম পাহাড়ে ট্রেকিংয়ে যেতে আপত্তি তুলেছিলেন। সেই আপত্তি উড়িয়ে নতুন বন্ধুদের সঙ্গে বেরিয়ে পড়েছিলেন বছর আঠাশের শুভায়ন। উত্তরাখণ্ডের বাগেশ্বর থেকে কানাকাটা পাস হয়ে তাঁরা অভিযানে যাচ্ছিল। এই পথটি অত্যন্ত দুর্গম। ফলে বিপদও ঘনিয়ে এল দ্রুত। তুষারধসে চাপা পড়ে প্রাণবায়ু নিভে গেল একে একে পাঁচজনেরই। এখনও নিখোঁজ সুখেন মাজি নামে বছর বিয়াল্লিশের ব্যক্তি।

সৌরভের ঘোষের ভাই জানান, বরাবরই ট্রেকিংয়ের শখ ছিল দাদার। বিভিন্ন জায়গায় পর্বতারোহী হিসেবে যেত সে। গতবছর যেতে পারেনি। সেই কারণে এই বছর গিয়েছিলেন। কিন্তু যাওয়ার কিছুদিন পরই দাদা বাড়িতে জানায় তাঁকে আর পাওয়া যাবে না। কারণ নেটওর্য়াকের সমস্যা দেখা দিয়েছে। তখনও আমরা কল্পনা করতে পারিনি এই দুর্ঘটনা ঘটে যাবে।

এদিকে, হিমাচলে গিয়ে অসুস্থ অবস্থায় উদ্ধার আরও এক বাঙালি ট্রেকার (Trekker)। কিন্নর (Kinnar) থেকে উদ্ধার করা হয়েছে কলকাতার (Kolkata) বাসিন্দা ক্যাপ্টেন প্রদীপ রায়কে। ১৩ জনের একটি দল নিয়ে কিন্নর গিয়েছিলেন প্রদীপবাবু। তুষার ধসের কবলে পড়ে এই পদযাত্রীর দলটি। এই তেরো জনের মধ্যে তিনজনের মৃতদেহ ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest