Abhishek Banerjee arrives at the ED office in Jamnagar in the coal mine scam

কয়লাকাণ্ডে জামনগরে ইডি-র দফতরে পৌঁছলেন অভিষেক ব্যানার্জি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জামনগরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ইডি)-র অফিসে পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লা পাচারকাণ্ডে অভিষেককে তলব করেছে ইডি। সকাল ১১ টার কিছু আগেই তিনি পৌঁছন।  গতকালই রাজধানীতে পৌঁছে যান অভিষেক। এদিন জামনগরে ইডি-র অফিসে যাওয়ার আগে তিনি বলেন,‘যে কোনও তদন্তের মুখোমুখি হতে আমি প্রস্তুত।দেশের সব নাগরিককেই তদন্তে সহযোগিতা করা উচিত।’

এদিন নির্ধারিত সময়ের ১০ মিনিট আগেই ইডি-র দফতরে পৌঁছে যান অভিষেক। সাড়ে এগারোটা থেকে অভিষেকের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে বলে ইডি সূত্রে জানা গেছে।

গতকাল দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, ‘কলকাতার কেস আমাকে ডেকে পাঠিয়েছে দিল্লিতে। আমি যাব দিল্লিতে। আমি তো যাচ্ছি। আমি সব ধরনের তদন্তের মুখোমুখি হতে রাজি।’

অভিষেক (Abhishek Banerjee) আরও বলেন,’ এই এত বড় দুর্নীতির কথা বলছে! কেউ বলছে ১০০ কোটি, কেউ বলছে ২০০ কোটি, কেউ বলছে ৫০০ কোটি, কেউ বলছে ১০০০ কোটি। আমি নভেম্বরে প্রকাশ্যে জনসভা থেকে বলেছিলাম, আমার বিরুদ্ধে কোনও প্রমাণ কেন্দ্রীয় সংস্থা জনসমক্ষে আনতে পারলে বা কোথাও থেকে ১০ পয়সাও নিয়েছি প্রমাণ থাকলে জনসমক্ষে আনুন। আমার পিছনে ইডি-সিবিআই লাগাতে হবে না। আমাকে বলুন ফাঁসির মঞ্চ করে মৃত্যুবরণ করতে রাজি আছি। আজও একই কথা বলছি। যে কোনও তদন্তের মুখোমুখি হতে রাজি। জনসমক্ষে আনছেন না কেন?

কয়লাকাণ্ডে ইডির তলবে দিল্লি যাওয়ার আগে গতকালও অভিষেক বলেছিলেন, যে কোনও তদন্তের মুখোমুখি হতে প্রস্তুত। একইসঙ্গে তৃণমূল সাংসদ অভিযোগ করেছিলেন যে, রাজনৈতিকভাবে মোকাবিলা না করতে পেরে কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে প্রতিহিংসার কৌশল নিয়েছে বিজেপি।
তাঁর এই মন্তব্যের পাল্টা বিজেপি বলেছিল, ইডির কাজ ইডি করছে। এদিন বিজেপি রাজ্য সভাপতি  দিলীপ ঘোষ বলেছেন,নিজেকে নির্দোষ প্রমাণ করুন। সঙ্গীরা ধরা পড়েছেন, তাই ওঁকেও ডেকে পাঠানো হয়েছে। কিন্তু বদলা নিতেই সিআইডি-কে দিয়ে ডাকা হয়েছে শুভেন্দু অধিকারীকে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest