Site icon The News Nest

Abhishek Banerjee: ১১টায় হাসিমুখে নিজাম প্যালেসে হাজির অভিষেক, সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানালেন সিবিআই-কে

WhatsApp Image 2023 05 20 at 11.05.07 AM

সকাল ঠিক ১১ টাতেই নিজাম প্যালেসে পৌঁছে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কালো শার্ট আর জিনস পরে গাড়ি থেকে নেমে তিনি সোজা চলে যান ভিতরে। হাত জড় করে হাসিমুখেই প্রবেশ করতে দেখা যায় তাঁকে। সাংবাদিকেরা তাঁকে প্রশ্ন করলে তিনি বলেন, ‘বেরিয়ে বলব।’ সঙ্গে রয়েছেন তাঁর আইনজীবী সঞ্জয় বসু।

উল্লেখ্য, কুন্তল ঘোষের চিঠি কাণ্ডে গতকালই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করে আজ সকালে নিজাম প্যালেসে আসতে বলে সিবিআই। এই আবহে গতকাল রাতেই নবজোয়ার স্থগিত রেখে কলকাতায় আসছেন অভিষেক। তৃণমূল সূত্রে দাবি করা হয়েছে, ২২ মে ফের সোনামুখী থেকে নবজোয়ার যাত্রা শুরু করবেন অভিষেক। উল্লেখ্য, গত পরশুই বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি ও সিবিআই জেরা করতে পারবে বলে। পাশাপাশি অভিষেক এবং কুন্তলকে ২৫ লাখ টাকা করে জরিমানা দিতে নির্দেশ দেন বিচারপতি।

এর আগে কুন্তলের চিঠি কাণ্ডে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, অভিষেককে ইডি ও সিবিআই জেরা করতে পারবে। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়ে ক্ষণিকের স্বস্তি পেয়েছিলেন অভিষেক। সেই মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো হয়েছিল। তবে এজলাস বদলালেও নির্দেশ একই থেকে যায়। এদিকে এর আগে এই মামলায় অভিষেককে রক্ষাকবচও দেননি বিচারপতি সিনহা।

শনিবার সকালে নিজাম প্যালেসে পৌঁছনোর আগে সিবিআই-কে চিঠি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। একদিনের নোটিসে চিঠি দেওয়ায় বিস্মিত তিনি। সেকথা উল্লেখ করেছেন চিঠির প্রথম অংশেই। তিনি যে হাজিরা দেবেন, সে কথাও জানিয়েছেন অভিষেক। শুধু তাই নয়, তিনি আরও উল্লেখ করেছেন যে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটশন করেছেন তিনি। চ্যালেঞ্জ করেছেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে।

 

Exit mobile version