Abhishek Banerjee Comment On Kolkata High Court Justice Abhijit Gangopadhyay

Abhishek Banerjee: তৃণমূল ভবনের ভিত পুজোতে অভিষেক, নাম না করে ফের বিচারপতিকে আক্রমণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার তিলজলায় নতুন তৃণমূল ভবনের ভিত পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee)। পুজোর পর তিনি মুখোমুখি হন সাংবাদিকদের। সেখানেই তাঁকে জিজ্ঞাসা করা হয়, নতুন বছরে রাজনৈতিক রেজলিউশন কী? প্রশ্ন শুনে অভিষেকের সাফ জবাব, ‘রাজনৈতিক বলতে পারেন সামাজিক বলতে পারেন, যে বিচ্ছিন্নতা বাদ, বিভেদ, ঘৃনা, বৈষম্য, সাম্প্রদায়িকতা এসবের বিনাশ করে যেন আমরা শুভ শক্তির উদয় করে, যেন ভাতৃত্বের বন্ধন অক্ষুন্ন রেখে, সাম্প্রদায়িক সম্প্রীতি ত্বরান্বিত রেখে সমাজকে শক্তিশালী করতে পারি। আগে সামাজিক রেজলিউশন হবে, পরে রাজনৈতিক। সব বিষয়ে মানুষের কথা না ভেবে রাজনীতির প্রবেশ না ঘটিয়ে মানুষের কথা ভাবা উচিত।’

পঞ্চায়েত ভোট নিয়ে এই মুহূর্তে রাজ্য জুড়ে জোর চর্চা। সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘পঞ্চায়েত ভোট যখন হওয়ার তখন হবে। তৃণমূল কংগ্রেস সাংগঠনিক ভাবে প্রস্তুত। রাজ্য সরকার বা দলীয় তরফে আমি বারবার বলেছি শান্তিপূর্ন, অবাধ গণতান্ত্রিক ভাবে মানুষ নিজেদের ভোট দেবেন।’ বাংলায় আট দফার বিধানসভার নির্বাচনের প্রসঙ্গও তুলে আনেন।

মুখ খোলেন হাওড়ার অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মঞ্চে ওঠার সময় ওঠা জয় শ্রী রাম স্লোগান নিয়েও। সরকারি অনুষ্ঠানের মঞ্চে এই ধরনের স্লোগান ওঠা অত্যন্ত লজ্জাজনক বলেই দাবি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। সঙ্গে গেরুয়া শিবিরকে খোঁচা দিয়ে তিনি বলেন, মমতা ব্যানার্জির মধ্যে হয়ত ইশ্বর দেখতে পান বিজেপি কর্মীরা, তাই স্লোগান দেন। উল্লেখ্য হাওড়ার অনুষ্ঠানের আগেও, ভিক্টোরিয়ার একই ঘটনা ঘটেছিল।

আরও পড়ুন: Mamata Banerjee: ফেব্রুয়ারীতে ডিলিট পাচ্ছেন মুখ্যমন্ত্রী! সম্মান দিচ্ছে জেভিয়ার্স

এদিন SSC সহ সমস্ত চাকরিপ্রার্থীদের আন্দোলন প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে তিনি নাম না করে ফের একবার বিচার ব্যবস্থা একাংশের প্রতি ক্ষোভ উগরে দেন। তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড এদিন বলেন, “বিচার ব্যবস্থার মধ্যে কেউ রয়েছেন, যারা মিডিয়ার আলোয় আলোকিত হয়ে চাকরিপ্রার্থীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। লার্জার দ্যান লাইভ ইমেজ তৈরির চেষ্টা করছেন। এমনটা হলে কোনওদিন সুবিচার মিলবে না।” রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, তিনি বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রসঙ্গেই এমন মন্তব্য করেছেন।

নাম না করে বিকাশরঞ্জন ভট্টাচার্যসহ চাকরিপ্রার্থীদের আইনজীবীদের আক্রমণ করে অভিষেক বলেন, ‘সিপিএমের কিছু আইনজীবী ও বিচারব্যবস্থার কেউ কেউ চাকরিপ্রার্থীদের বিভ্রান্ত করছেন। নিজেকে লারজার দ্যান লাইফ প্রমাণ করতে চায় তারা। এভাবে কোনওদিন সুবিচার পাওয়া যাবে না। বিচার ব্যবস্থা ভারসাম্য রেখে যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার বিষয়টি সুনিশ্চিত করুক।’

আরও পড়ুন: Weather Update: এক ধাক্কায় তাপমাত্রা কমল ৬ ডিগ্রি! বছর শেষে ঠান্ডায় কাঁপছে তিলোত্তমা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest