Abhishek Banerjee: Income tax official searches Abhishek banerjee's Chopper says TMC MP

Abhishek Banerjee: নির্বাচনী আবহে অভিষেকের হেলিকপ্টার থামিয়ে আয়কর তল্লাশি! কী মিলল?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে আয়কর হানা। রবিবার, পয়লা বৈশাখের দিন এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে এই খবর জানিয়েছেন অভিষেক নিজেই। আয়কর দফতর বিজেপির হয়ে কাজ করছে বলে আগে থেকেই সরব হয়েছিল তৃণমূল। এবার তাঁরা নির্বাচন কমিশনে এই নিয়ে অভিযোগ করল। মুখ্য নির্বাচনী আধিকারিকে কপ্টার হানার ঘটনায় চিঠি দিয়েছে তৃণমূল।

সোমবার হলদিয়া যাওয়ার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। তার আগে রবিবার বেহালা ফ্লাইং ক্লাবে থাকা অভিষেকের চপারে আয়কর বিভাগের আধিকারিকরা তল্লাশি অভিযান চালিয়েছিল। তৃণমূলের তরফে জানানো হয়েছে, চপারে থাকা প্রতিটি ব্যাগ, সব নথি খুঁটিয়ে দেখেছে তাঁরা। কিন্তু সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। এই নিয়ে তাঁরা যে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে সেটা আগেই জানানো হয়েছিল। অবশেষে বিজেপির হয়ে কাজ করার অভিযোগ তুলে আয়কর দফতরের বিরুদ্ধে কমিশনে চিঠি দিল তৃণমূল।

জানা গিয়েছে, বেহালার ফ্লাইং ক্লাবে ট্রায়াল রানের (Trial run) সময় আচমকাই তা থামিয়ে আয়কর দপ্তরের (Income Tax) আধিকারিকরা তল্লাশি চালান বলে অভিযোগ। তৃণমূলের অভিযোগ, কিছু না পেয়ে হতাশ এবং বিরক্ত আয়কর আধিকারিকেরা শেষে হেলিকপ্টারটিকেই দীর্ঘ ক্ষণ আটকে রেখে দেন। ওড়ার অনুমতি চাওয়া হলেও তা দেওয়া হয়নি। পরে এ নিয়ে অভিষেকের নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসাও হয় আয়কর আধিকারিকদের। তৃণমূলের অভিযোগ, বচসা চলাকালীন অভিষেকের কপ্টারটিকে বেআইনি ভাবে আটকে রাখার হুমকিও দেন আয়কর দফতরের আধিকারিকেরা।

কেন্দ্রীয় সংস্থার এই অভিযান প্রসঙ্গে পরে এক্স হ্যান্ডলে অভিষেক লেখেন, ‘‘(দিল্লির) জমিদাররা যতই বাংলায় বলপ্রয়োগ করুক না কেন, বাংলার প্রতিরোধকে দুর্বল করা যাবে না।’’ তাঁর দাবি, কপ্টারে কিছু পাওয়া যায়নি। পাশাপাশি তাঁর অভিযোগ, এনআইএ-র ডিজি ও এসপি-কে বদলের যে দাবি ছিল তৃণমূলের, তার পালটা হিসেবে তাঁর কপ্টার তল্লাশিতে কাজে লাগানো হচ্ছে কেন্দ্রীয় সংস্থাকে।


দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন (Derek O Brien) থেকে রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে, তৃণমূল নেতা কুণাল ঘোষ সকলেই কেন্দ্রীয় এজেন্সির এহেন অতিসক্রিয়তার বিরুদ্ধে বিজেপি বিরোধী তোপ দেগেছেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest