Site icon The News Nest

৪৮ ঘণ্টার মধ্যেই দ্বিতীয়বার ইডির তলব করল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে

abhishek ed 2

দু’দিন আগেই দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে হাজিরা দিয়েছিলেন সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লা কেলেঙ্কারি নিয়ে প্রশ্ন করতেই তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। টানা ৯ ঘণ্টা পর ইডি দফতর থেকে বেরিয়ে অভিষেক বলেছিলেন রাজনৈতিক পথে লড়তে না পেরেই প্রতিহিংসা চরিতার্থ করতেই এই ধরনের কাজ করছে গেরুয়া শিবির। এবার সেই জিজ্ঞাসাবাদের ৪৮ ঘণ্টা না পেরতেই ফের তলব করা হল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আজই তাঁকে ইডির তরফে নোটিস দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: হাই কোর্টে মোক্ষম ধাক্কা বিশ্বভারতীর, সাসপেন্ড হওয়া ৩ পড়ুয়াকে ক্লাসে ফেরানোর নির্দেশ

ইডি সূত্রে দাবি করা হয়েছে, কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত বেশ কয়েকটি প্রশ্নের সদুত্তর পাননি তদন্তকারী আধিকারিকেরা। ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদে কয়লা-কাণ্ড নিয়ে তাঁকে একগুচ্ছ প্রশ্ন করা হয়। সেই প্রশ্নের তালিকায় কয়লা-কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র থেকে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নামে থাকা অ্যাকাউন্ট, কিছুই বাদ দেওয়া হয়নি। জিজ্ঞাসাবাদের আগে অভিষেক জানিয়েছিলেন তিনি তিনি তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন। আর জিজ্ঞাসাবাদের পর তিনি দাবি করেছিলেন, সব প্রশ্নেরই উত্তর দিয়েছেন তিনি। কিন্তু সূত্রের খবর, অভিষেকের জবাবে সন্তুষ্ট নয় ইডি। তাই ফের তলব করে প্রশ্ন করতে চান আধিকারিকেরা। তৃণমূল সাংসদের অনেক জবাবেই অসঙ্গতি ছিল বলে দাবি ইডি-র।

শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায় নয় তাঁর স্ত্রী রুজিরাকেও তলব করা হয়েছিল। গত  ১ সেপ্টেম্বর অভিষেক-পত্নী রুজিরা নারুলাকে ডেকে পাঠানো হয়েছিল। তবে করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে হাজিরা দেননি রুজিরা। কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য আর্জি জানিয়েছিলেন রুজিরা। কিন্তু অভিষেক দিল্লি যান।

আরও পড়ুন: কামারহাটিতে আন্ত্রিকে মৃত্যু ২ জনের, বিবৃতি দিল স্বাস্থ্যভবন, NICED-এর অধিকর্তার দাবি, কলেরার জীবাণুর কারণেই ডায়েরিয়া

 

Exit mobile version