Abhishek Banerjees sister in law Menaka Gambhirs case dismissed in calcutta Hiigh court

Menaka Gambhir : রইল না অভিষেকের শ্যালিকার রক্ষাকবচ, মামলা খারিজ হাই কোর্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের (Abhishek Banerjee) শ্যালিকার কাছে আর কোনও রক্ষাকবচ রইল না। মেনকা গম্ভীরের(Meneka Gambhir) করা মামলা খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট(calcutta high court)। এখন মেনকার বিরুদ্ধে ইডির পরবর্তী পদক্ষেপে কোনও বাধা থাকল না। গরু পাচার মামলায় এর আগে তাঁকে অন্তর্বর্তী রক্ষাকবচ দিয়েছিল হাই কোর্ট।

শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ মেনকার মামলাটি খারিজ করে দেয়। যদিও আগামিদিনে ইডির বিরুদ্ধে নতুন করে আদালতে আবেদন করতে পারেন মেনকা। তাঁকে সেই স্বাধীনতাও দিয়েছে হাই কোর্ট।

গত বছর কলকাতা হাইকোর্টে গরুপাচার মামলায় রক্ষাকবচের আবেদন করেন মেনকা। সেই আবেদনের ভিত্তিতে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ দেন মেনকাকে গ্রেফতার করতে পারবে না ইডি। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হবে কলকাতাতেই। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে গত ডিসেম্বরে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে গিয়েছিল ইডি। কিন্তু প্রধান বিচারপতি বিষয়টিতে হস্তক্ষেপ করতে অস্বীকার করেন। তিনি নির্দেশ দেন, সিঙ্গল বেঞ্চের রক্ষাকবচের মেয়াদ ফুরালে ফের আদালতের দ্বারস্থ হতে পারবে ইডি।এদিন আদালত রক্ষাকবচ প্রত্যাহার করে নেওয়ার ফলে মেনকার বিরুদ্ধে প্রয়োজনে আইনি পদক্ষেপ করতে পারবে ইডি(ED)। এখন দেখার কী পদক্ষেপ করে তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest