Site icon The News Nest

শপথে কাঁটা! সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি বাবুলের, পালটা টুইট ধনখড়ের

babul

বিধায়ক পদে নির্বাচিত হওয়ার পর ২ সপ্তাহ সময় কেটে গেলেও এখনও অসম্পূ্র্ণ বাবুল সু্প্রিয়ের (Babul Supriyo) শপথ। রাজ্যপাল জগদীপ ধনখড় শপথের দায়িত্ব বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে এড়িয়ে ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়কে দিতে জটিলতা কিছু কমল না। নয়া আর্জি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar) চিঠি লিখলেন স্বয়ং নবনির্বাচিত বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়। তিনি টুইটও করলেন সেই চিঠি। পালটা সংবিধানের ধারা আওড়ে নিজের সিদ্ধান্তে সাংবিধানিক ভার বোঝালেন রাজ্যপাল।

এই প্রথম নয়, এর আগেও বিধানসভার স্পিকারকে এড়িয়ে ডেপুটি স্পিকারকে শপথের দায়িত্ব দেওয়ার নজির রয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়ের। এবারও বাবুল সু্প্রিয়র শপথে সেই একই নির্দেশ রাজ্যপালের। আগেরবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হস্তক্ষেপে মিটেছিল জটিলতা।

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বদলে দায়িত্ব গেল ডেপুটি স্পিকারের কাছে। রাজ্যপালের এই সিদ্ধান্তে আবারও আপত্তি জানিয়েছেন উপাধ্যক্ষ আশিস বন্দ্যোপাধ্যায়। আর তাঁর এমন সিদ্ধান্তের পরেই বাবুলের শপথগ্রহণ নিয়ে ফের অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ নিজের অবস্থানে অনড় থেকে ডেপুটি স্পিকার আশিস বলেছেন, ‘‘আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা আমি পালন করতে পারব না। কারণ রাজ্যপাল যে সিদ্ধান্ত নিয়েছেন, তা কার্যকর হলে, তাতে বিধানসভার স্পিকারের অপমান হবে। তাই আমার কাছে বাবুল সুপ্রিয়র শপথগ্রহণ করানোর চিঠি এলেই সবিনয়ে তা প্রত্যাখ্যান করব।’’

উল্লেখ্য, সোমবার তাঁর শপথের প্রস্তুতি নেবে বিধানসভার সচিবালয়। তবে মঙ্গল ও বুধবার ইদের জন্য ছুটি রয়েছে বিধানসভায়। তাই বৃহস্পতিবারের আগে বাবুলের শপথগ্রহণ সম্ভব ছিল না। কিন্তু নতুন করে জটিলতা দেখা দেওয়ায় বালিগঞ্জের বিধায়ক পদে শপথগ্রহণ কবে হবে, তা নিয়ে অনিশ্চয়তা বজায় রইল।

Exit mobile version