actor MP dev reached to the nizam palace

Dev in CBI office: সিবিআই দফতরে দেব, গরুপাচার-কাণ্ডে শুরু জিজ্ঞাসাবাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গরুপাচার-কাণ্ডে অন্যতম সাক্ষী হিসেবে সিবিআই দফতর নিজাম প্যালেসে পৌঁছলেন অভিনেতা ও সাংসদ দেব। গরুপাচার-কাণ্ডে তাঁকে সিবিআই-এর তরফে তলব করা হয়েছিল। মঙ্গলবার হাজিরা দিতে বলা হয়েছিল। তবে বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় তিনি হাজিরা দিতে যাবেন না বলেই মনে করা হচ্ছিল। পরিবর্তে তাঁর আইনজীবী দেখা করতে যেতে পারেন বলেও মনে করা হচ্ছিল। তবে মঙ্গলবার সশরীরেই নিজাম প্যালেসে হাজির হল অভিনেতা। ইতিমধ্যেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে বলেও সূত্রের খবর।

এদিন সকাল ১০টা ৫৫ মিনিট নাগাদ তিনি নিজাম প্যালেসে সিবিআই অফিসে পৌঁছান। একটি সাদা রংয়ের গাড়িতে চেপে আসেন অভিনেতা তথা সাংসদ দেব । সরাসরি তিনি চলে যান সিবিআইয়ের চারতলার দুর্নীতি দমন শাখার অফিসে । এর আগে ৯ ফেব্রুয়ারি গরুপাচার মামলায় তৃণমূল কংগ্রেস সাংসদ দেবকে নোটিশ পাঠিয়েছিল সিবিআই। সূত্রের দাবি, এনামুল হকের সঙ্গে নাকি দেবের কয়েকটি যোগসূত্র পাওয়া গিয়েছে। এই প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করতেই তারকাকে তলব সিবিআইয়ের।

আরও পড়ুন: Calcuttta High Court: দুর্নীতির অভিযোগ, Group D কর্মী পদে ৫৭৩ জনের নিয়োগ বাতিলের নির্দেশ

দেবের বিরুদ্ধে অভিযোগ, গরুপাচার কাণ্ডের মূল চক্রী এনামুল হকের থেকে দামি ঘড়ি উপহার নিয়েছিলেন ৷ যদিও তৃণমূল শিবিরের অভিযোগ, ভোটে হেরে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই কেন্দ্রের বিজেপি সরকারের নির্দেশে একের পর এক তৃণমূল নেতাদের তলব করছে সিবিআই ৷ তবে বিভিন্ন অছিলায় সিবিআইয়ের ডাক এড়ানোই যেখানে দস্তুর সেখানে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার নির্ধারিত দিনে প্রথম ডাকেই হাজির হলেন ঘাটালের তৃণমূল সাংসদ ৷

দেবকে জিজ্ঞাসাবাদ করার জন্য আগে থেকেই দু‘জনের একটি বিশেষ টিম গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে ৷ প্রথম দফায় ইনভেস্টিগেটিভ অফিসার বা আইও নিজেই জিজ্ঞাসাবাদ করবেন । তারপর একজন ডিআইজি পদমর্যাদার সিবিআই আধিকারিক সরাসরি দেবের সঙ্গে কথা বলবেন বলে সিবিআই সূত্রের খবর । জিজ্ঞাসাবাদের পর সমস্ত বয়ান নথিভুক্ত করা হবে এবং মিলিয়ে দেখা হবে আগের সাক্ষ্য-প্রমাণের সঙ্গে । সে ক্ষেত্রে যদি কোনও সংশয় থাকে ফের দেবকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারী আধিকারিকরা ।জানা গিয়েছে, মোট পাঁচ পাতার একটি প্রশ্নমালা সাজিয়ে দেবকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে।

আরও পড়ুন: ঘিরে ‘গো ব্যাক স্লোগান’, আশুতোষ কলেজে পড়ুয়াদের দিকে তেড়ে গেলেন Suvendu

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest