Site icon The News Nest

করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল

soumitar

করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর রক্তচাপ (Blood Pressure) স্বাভাবিক। নিঃশ্বাস-প্রঃশ্বাসের প্রক্রিয়াও স্বাভাবিক বলেই জানা গিয়েছে সূত্র মারফত। তবে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কম বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

গত মঙ্গলবার কিংবদন্তি অভিনেতার কোভিড (COVID-19) পজিটিভ হওয়ার কথা জানা যায়। শোনা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তাঁর করোনা পরীক্ষা করানো হয়। পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপরই মধ্য কলকাতার বেলভিউ ক্লিনিকে ভরতি করা হয় প্রবাদপ্রতীম শিল্পীকে।

আরও পড়ুন : তৃতীয়া থেকে খুলছে মণ্ডপ, জারি নো মাস্ক নো এন্ট্রি নীতি! বাংলায় নিউ নর্মালে পুজোর নিয়ম জেনে নিন…

সূত্রের খবর, আজ শনিবার সৌমিত্রবাবুর চেস্টের সিটি স্ক্যান হতে পারে। এছাড়াও আজ তাঁর রক্ত পরীক্ষার পাশাপাশি আরও বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা রয়েছে। সেইসব টেস্টের রিপোর্ট পেলে মেডিক্যাল বোর্ড আলোচনায় বসে পরবর্তী সিদ্ধান্ত নেবে। সূত্রের খবর, মেডিক্যাল বোর্ডে অভিজ্ঞ চিকিৎসকের সংখ্যা বাড়ানো হয়েছে। অন্যদিকে চিকিৎসকরা জানিয়েছে, সৌমিত্রবাবুর খিদে একেবারেই নেই। তবে তিনি ঘুমিয়েছেন স্বাভাবিক ভাবেই।

গতকাল রাতে আচমকা শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইটিইউতে স্থানান্তর করা হয়। জানা গিয়েছিল, শ্বাস নিতে সমস্যা হচ্ছে তাঁর। তবে চিকিৎসকরা জানিয়েছেন, আজ সকাল থেকে অনেকটাই স্থিতিশীল রয়েছেন তিনি।

অক্টোবরের প্রথম দিন থেকেই অসুস্থ ছিলেন সৌমিত্রবাবু। জ্বর, সর্দির মতো কোভিডের উপসর্গ ছিল তাঁর শরীরে। ৫ অক্টোবর তাঁর করোনা পরীক্ষা হয় এবং রিপোর্ট আসে পজিটিভ। ৬ তারিখ সকাল ১১ টা নাগাদ বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। উল্লেখ্য, সৌমিত্রবাবুর শ্বাসকষ্টের সমস্যা অনেকদিনের। ২০০৬ সাল থেকে তিনি সিওপিডিতে আক্রান্ত। গত বছর নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়েছিল সৌমিত্রবাবুর। চরম শ্বাসকষ্ট নিয়ে রুবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রবীণ অভিনেতাকে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।

আরও পড়ুন : আজ থেকে বদলে যাচ্ছে রেলের রিজার্ভেশনের নিয়ম, যাত্রার পাঁচ মিনিট আগেও টিকিট কাটতে পারবেন

Exit mobile version