Bromance! যশকে রাজনীতির দুনিয়ায় স্বাগত জানালেন দেব, পাল্টা সৌজন্য অভিনেতার

সৌজন্যের রাজনীতিতে সবার চেয়ে দু'পা এগিয়ে থাকেন দেব।

যখন চারিদিকে কু-কথা এবং কটাক্ষের স্রোত বাঁধ ভেঙে বইছে, তখন বারবারই সৌজন্যের দৃষ্টান্ত স্থাপন করেছেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী ওরফে দেব (Dev)। এ বারও সেই সৌজন্যের ঘাটতি হল না। দেব বুঝিয়ে দিলেন, তিনি যে এখনও তথাকথিত রাজনীতিকদের থেকে অনেকটাই আলাদা। বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর যশকে (Yash) ‘ভাই’ সম্বোধন করে রাজনীতির ময়দানে স্বাগত জানালেন দেব।

রাজনীতির ময়দানে যশের থেকে অনেকখানি সিনিয়ার দেব। দু’বার লোকসভা নির্বাচনে ঘাটাল থেকে জয়ী হয়েছেন মেদিনীপুরের ভূমিপুত্র দেব। গতবারের লোকসভা নির্বাচনের আগে দেবের পদচিহ্ন অনুসরণ করে রাজনীতিতে এসেছেন নুসরত-মিমিও। এবার তালিকায় যোগ হল আরও একটা নাম, যশ দাশগুপ্ত। তবে এখানে দল এক নয়, জোড়াফুলে নয় পদ্মবনে যশ-প্রাপ্তি ঘটেছে।

যশের বিজেপি যোগদান নিয়ে যখন টলিউডে বেশ চাপানউতোর চলছে তখন দেব লিখলেন, ‘ভাই রাজনীতির দুনিয়ায় স্বাগত। তুমি কোন দল বা মতাদর্শে বিশ্বাস রাখো সেটা কোনও আলোচ্য বিষয় নয় এখানে, আমার শুভকামনা সবসময় তোমার সঙ্গে রয়েছে’। দেবের এই টুইট, রিটুইট করে যশ পালটা লেখেন, ‘ ধন্যবাদ বন্ধু… তাতে কী আমাদের মতাদর্শ মেলে না তো, আমাদের লক্ষ্যটা কিন্তু শেষমেষ একই… মানুষের জন্য কাজ করা’।

আরও পড়ুন: লাল বেনারসিতে রূপকথার বিয়ে সারলেন দিয়া মির্জা, দেখুন ছবি ও ভিডিও…

সৌজন্যের রাজনীতিতে সবার চেয়ে দু’পা এগিয়ে থাকেন দেব। দেবের রাজনৈতিক সৌজন্যবোধের তারিফ না করে থাকতে পারবেন না, তাঁর সমালোচকরাও। রাজনীতির ময়দানে  সৌজন্যবোধে বাকিদের হামেশাই টেক্কা দেন ‘চ্যালেঞ্জ’ তারকা। দিন কয়েক আগেই টুইট বার্তায় সৌমিত্র খাঁ-কে সৌজন্যের পাঠ পড়িয়ে ছিলেন দেব। বিষ্ণুপুরের বিজেপি সাংসদ টুইট করে দাবি করেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সরকারি মঞ্চে উপস্থিত থাকবেন দেব। তখনই জল্পনা শুরু হয়ে যায়, তবে কি এবার তিনিও গেরুয়া শিবিরের দিকে পা বাড়াচ্ছেন।

তবে কিছুক্ষণের মধ্যেই পাল্টা টুইট করে দেব জানিয়ে দেন, তিনি ওই অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না। সঙ্গে জুড়ে দেন, “আমি বরাবর মনে করি রাজনৈতিক সম্পর্কের বাইরে আমাদের পরিচয়ের কথা। আমাদের রাজনৈতিক মতাদর্শ যাই হোক না কেন, তোমার জন্যে আমার হৃদয়ে সব সময় ভালোবাসা ও সম্মান আছে।” দেবের এই টুইটে রীতিমতো আপ্লুত হয়ে পাল্টা টুইটে ধন্যবাদও জানান সৌমিত্র। নেটিজেনরাও দুই ভিন্ন মেরুর রাজনীতিকের সোশ্যাল মিডিয়ার এই কথোপকথনকে সাধুবাদ জানিয়েছিলেন।

আরও পড়ুন: তারকায় ঝলমলে ‘জুন আন্টি’র জন্মদিন, কারা হাজির হলেন শুভেচ্ছা জানাতে?