After 58 days of arrest, ED is going to give charge sheet in the name of Parth and Arpita

গ্রেফতারের ৫৮ দিন পর পার্থ ও অর্পিতার নামে চার্জশিট দিতে চলেছে ইডি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন পদাধিকারী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

গত ২২ জুলাই শুক্রবার, নিয়োগ দুর্নীতি-কাণ্ডে দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থের বাড়িতে হানা দেয় ইডি। তার পর টানা জিজ্ঞাসাবাদের শেষে সে দিন গভীর রাতে (তারিখ অনুযায়ী ২৩ জুলাই, শনিবার) পার্থকে গ্রেফতার করা হয়। প্রাক্তন মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলাকালীনই তাঁর ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত অর্পিতার টালিগঞ্জের আবাসনে হানা দিয়ে তদন্তকারী সংস্থা। ওই ফ্ল্যাট থেকে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করা হয়।

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটেও টাকার পাহাড়ের হদিস পাওয়া যায়। সেখানে প্রায় ২৮ কোটি টাকা পাওয়া যায়। সব মিলিয়ে প্রায় ৫০ কোটি নগদ টাকা, সোনাদানা উদ্ধার ঘিরে শোরগোল পড়ে যায় রাজ্য জুড়ে। এই মামলায় অর্পিতাকেও গ্রেফতার করা হয়েছে।

শান্তিনিকেতনে ‘অপা’ বাড়ির হদিস যেমন পেয়েছেন তদন্তকারীরা, তেমনই জীবনবীমা সংক্রান্ত তথ্যও হাতে পেয়েছেন তাঁরা। পার্থ-অর্পিতার একাধিক সম্পত্তি রয়েছে বলে দাবি করেছে তদন্তকারী সংস্থা। পার্থ দাবি করেছেন, ‘‘আমি ষড়যন্ত্রের শিকার।’’ আবার এ-ও বলেছেন, উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। সংবাদমাধ্যমে অর্পিতাও দাবি করেছেন, এই টাকা তাঁর নয়।

বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন পার্থ। তার আগে প্রেসিডেন্সি জেলে বন্দি ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। আলিপুর সংশোধনাগারে রয়েছেন অর্পিতা।কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে থাকাকালীন কান্নায় ভেঙে পড়েন অর্পিতা। সম্প্রতি আদালতে পেশ করার সময় জামিনের আর্জি জানাতে গিয়ে কার্যত কেঁদে ফেলেন পার্থও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest