After eye surgery, Abhishek returned to Kolkata from America

চোখের অস্ত্রোপচার শেষে কালীপুজোয় আমেরিকা থেকে কলকাতায় ফিরলেন অভিষেক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশে ফিরলেন অভিষেক ব্যানার্জি। আমেরিকায় চোখের জটিল অস্ত্রোপচার করিয়ে সোমবারই কলকাতায় ফিরেছেন তিনি। এদিন সকাল ৮ টা নাগাদ তাঁকে দমদম বিমানবন্দর থেকে বেরিয়ে আসতে দেখা যায়। দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদককে স্বাগত জানাতে এদিন সকাল সকালই বিমানবন্দরে অসংখ্য তৃণমূল কর্মী পৌঁছে যান। সাংবাদিকদের কিছু না বললেও এদিন কর্মীদের শুভেচ্ছা জানান তিনি।তাঁর চোখে ছিল ঘষা কাচের চশমা।

আমেরিকার হাসপাতালে গত ৫ অক্টোবর তাঁর চোখের পরীক্ষা হয়। দু’টি সমস্যা ধরা পড়ে। অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। ১২ অক্টোবর দু’জন শল্য চিকিৎসক অস্ত্রোপচার করেন। তারপর টানা ১৯ তারিখ পর্যন্ত পর্যবেক্ষণে ছিলেন তিনি। দেখা যায়, তাঁর চোখ ভাল আছে। বাড়ি ফেরার অনুমতি পান অভিষেক। আর তারপরই কালীপুজোর দিন সকাল ৮টা নাগাদ দমদম বিমানবন্দরে পৌঁছন তিনি।

২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে দলীয় কর্মিসভা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখান থেকে ফেরার পথে হুগলির সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা দুধের গাড়িতে অভিষেকের গাড়ি ধাক্কা মারে। অভিষেকের গাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। জ্ঞান হারান অভিষেক। ওই দুর্ঘটনাতেই সাংসদের বাঁ চোখের নিচের হাড় ভেঙে যায়। তারপর থেকেই দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন তিনি। এর আগেও একাধিক শহরের হাসপাতালে চোখের অস্ত্রোপচার করা হয়েছিল তাঁর। কিন্তু সমস্যা মেটেনি।

২০২০ সালের মার্চ মাসে চোখের অস্ত্রোপচারের জন্য অভিষেকের আমেরিকা যাওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের জন্য দু’বছর পিছিয়ে যায়। এবার অক্টোবর মাসেই আমেরিকায় যান তিনি। গত ১২ অক্টোবর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অভিষেকের বাঁ চোখে অস্ত্রোপচার হয়।

এদিকে, কালীপুজোর প্রস্তুতি ব্যস্ত বন্দ্যোপাধ্যায় পরিবার। রবিবার প্রতিমার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest