After TMC's Tapas Roy, Madan Mitra says he may retire from west-bengal politics

Madan Mitra: নিজেকে নিজের মতো গুটিয়ে নিয়েছি! রাজনীতি থেকে অবসরের ভাবনা মদন মিত্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তাপস রায়ের পর মদন মিত্র। রাজনীতি থেকে ‘অবসর’ নেওয়ার কথা ভাবছেন কামারহাটির তৃণমূল বিধায়ক।

কামারহাটির তৃণমূল বিধায়ক বলেন, “আপাতত ২০২৬ অবধি বিধায়ক আছি। তারপর নতুন করে ভাবতে হবে। সকলকেই ভাবতে হবে আর দাঁড়ানো উচিত কিনা। অন্য কারও দাঁড়ানো উচিত কি না। আমার থেকে ভাল আর কেউ আছে কি না। আমি বিধানসভায় গিয়ে অনেককেই বলতে শুনেছি উনি ১১ বারের বিধায়ক। আমার খারাপ লাগে। সেটা না করে ছেলে, নাতি এঁদের সুযোগ দিলে ভাল হত। আমার খেলা দেখে নতুন প্রজন্ম শিখবে।”

এরপর একেবারে নিজস্ব ভঙ্গিমায় মদন বলেন, “নিজেকে নিজের মতো গুটিয়ে নিয়েছি। যা না পাওয়ার ছিল সেটা না পাওয়াই থাক। রোদন ভরা এ বসন্তের গান গাইতে যাইনি। আশি কেজি ওজন হয়ে গিয়েছে। এটা ঠিক নয়। অনেক দিন তো হল।”

আরও পড়ুন: Mamata Banerjee: ‘আমার সম্পত্তিতে বেনিয়ম থাকলে বুলডোজার দিয়ে ভেঙে ফেলুন’, বিস্ফোরক মমতা

প্রশ্ন উঠছে, দলের অভ্যন্তরে গুরুত্ব পেতেই কি ‘চাপ বাড়ানো’র কৌশল নিলেন মদন? সম্প্রতি রাজনীতিতে বয়ঃসীমা বেঁধে দেওয়ার পক্ষে সওয়াল করেছিলেন তৃণমূলের বর্ষীয়ান বিধায়ক তাপস রায়। রাজনীতিতে একটি নির্দিষ্ট সময়ের পর থাকা উচিত নয় বলে দাবিও করেছিলেন।

তিনি বলেছিলেন, “আমি ব্যক্তিগতভাবে মনে করি, রাজনীতিতে একটা নির্দিষ্ট সময়ের পর আর থাকা উচিত নয়। আমি গাওস্করের ভক্ত। আমাদেরও নির্দিষ্ট বয়সের পর অবসর নেওয়া উচিত। আমি আগেও বলেছি, আমি দলকে সঠিক সময়ে জানিয়ে দেব অবসরের কথা।”  সে সময় কৌশলে তাঁকে সমর্থন করে পাশে দাঁড়িয়েছিলেন মদন। বলেছিলেন, ‘‘১৯৭২ সাল চলে গিয়েছে, আর বয়সের বাহাত্তর যাবে না?’’

আরও পড়ুন: Baguiati Double Murder: অতনুর সঙ্গে ঘনিষ্ঠতা ছিল সত্যেন্দ্রর স্ত্রীর! পুলিশি তদন্তে চাঞ্চল্যকর তথ্য

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest