অল্পের জন্য রক্ষা, দমদম বিমানবন্দরে জরুরি অবতরণ প্রধান বিচারপতির বিমানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যান্ত্রিক কারণে উড়ানের পরই কলকাতায় জরুরি অবতরণ করল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। তাতে ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে। আজ (বৃহস্পতিবার) তিনি আবার হায়দরাবাদের উদ্দেশে উড়ে যাবেন বলে সকালের দিকে জানিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

একাধিক কর্মসূচি নিয়ে দিন চারেক আগেই ত্রিপুরা গিয়েছিলেন প্রধান বিচারপতি বোবদে। মঙ্গলবার তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের (Biplob Deb) সঙ্গে গিয়ে উদয়পুরে ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেন। বুধবার ত্রিপুরা হাই কোর্টের ই-সেবা কেন্দ্রের উদ্বোধন করেন। যা বিচারব্যবস্থাকে আরও সহজলভ্য করবে বলে দাবিও করেন তিনি।

আরও পড়ুন: ভাঙা মদের বোতল দিয়ে কুপিয়ে খুন, হোটেলের ঘরে উদ্ধার মহিলার রক্তাক্ত নগ্ন দেহ

তারপরই গতকাল সন্ধেয় তাঁর আগরতলা থেকে কলকাতা হয়ে হায়দরাবাদ ফেরার কথা ছিল। সূচি মতো আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে হায়দরাবাদের উদ্দেশে রওনাও দেন প্রধান বিচারপতি। এয়ার ইন্ডিয়ার ৫৩০ নম্বর বিমানটি কলকাতাতেও পৌঁছায় যথাসময়েই।

তারপর সূচি মেনে সন্ধে ৭টা ১৪ মিনিটে বিমানটি কলকাতার মাটি ছাড়ে। কিন্তু মিনিট দু’য়েকের মধ্যেই সেটিতে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। বিমানটির ল্যান্ডিং গিয়ারে সমস্যা হওয়ায় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না পাইলটরা। শেষমেশ ফের দমদম বিমানবন্দরেই জরুরি অবতরণ করতে হয় বিমানটির। মিনিট ১৫ পরে সন্ধে ৭টা ২৯ মিনিট নাগাদ ফের দমদম বিমানবন্দরের মাটি ছোঁয় বিমানটি। প্রধান বিচারপতি-সহ বিমানটিতে মোট ১৪৬ জন যাত্রী ছিলেন। তাঁরা প্রত্যেকেই নিরাপদ বলে খবর। গতকাল রাতে বাইপাসের ধারের একটি হোটেলে রাখা হয় তাঁদের। আজ অন্য বিমানে হায়দরাবাদে যাওয়ার কথা প্রধান বিচারপতির।

আরও পড়ুন: প্রাপ্তবয়স্কা স্বেচ্ছায় ভিন ধর্মে বিয়ে করে ধর্মান্তরিত হতেই পারেন: কলকাতা হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest