Amit shah will come kolkata tonight, will meet Mamata Banerjee saturday

Amit shah : আজ রাতেই শহরে অমিত শাহ, কাল মুখোমুখি MAMTA-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার নবান্নে মুখোমুখী হচ্ছেন কেন্দ্রীয় স্বারষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। রয়েছে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক। শুধু মমতা নন, এই বৈঠকে পর্বাঞ্চলের অন্যান্য রাজ্যের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। নবান্ন সভাগৃহে এই বৈঠককে কেন্দ্র করে জল্পনা তুঙ্গে। প্রশ্ন হল, এই বৈঠকে কী দাবি রাখতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? আলাদা করে কি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা থাকছে?

সূত্রের খবর, শুক্রবার রাতে তিনি দমদম বিমানবন্দরে নামবেন। রাতে থাকবেন বাইপাসের ধারে এক পাঁচতারা হোটেলে। তবে এদিন রাতেই তিনি রাজ্য বিজেপির (BJP) নেতাদের সঙ্গে আলোচনা সারবেন দলের সদর দপ্তরে। পরদিন অর্থাৎ শনিবার দিনভর একাধিক কর্মসূচি তাঁর। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ দেশের পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক। নবান্ন (Nabanna) সভাঘরে এই বৈঠকে থাকতে পারেন জোনাল ভাইস চেয়ারম্যান তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Mamata Banerjee)।

মূলত সীমান্ত নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়েই পর্বাঞ্চল পরিষদের বৈঠকে আলোচনা হয়। তাই এই বৈঠকে সীমান্ত নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন সমস্যা, সীমান্তরক্ষী বাহিনীর ভূমিকা–এই বিষয়গুলিই মুখ্যমন্ত্রী তুলে ধরতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

পুলিশ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, শুক্রবার রাত সাড়ে ন’টা নাগাদ দমদম বিমানবন্দরে পৌঁছবেন স্বরাষ্ট্রমন্ত্রী(Amit Shah)। সেখান থেকে সড়কপথে যাবেন বাইপাস লাগোয়া পাঁচতারা হোটেলে। সেখানে রাত্রিবাস করবেন শাহ। এরপর শনিবার সকালেই তিনি হোটেল থেকে বেরিয়ে যাবেন নবান্নে। সেখানে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক। দিনভর বৈঠকেই ব্যস্ত থাকবে অমিত শাহ(Amit Shah)। মধ্যাহ্নভোজের পরেও চলবে আলোচনা। সাধারণত পূর্বাঞ্চলের ৫ রাজ্য – পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, সিকিমে ঘুরিয়েফিরিয়ে হয় এই বৈঠক।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest