anis khan murder: case park circus seven point crossing blocked due to aliah university student protest

আমতা: পুলিশ সেজে বাড়িতে ঢুকে ছাত্র নেতাকে খুন! ছাত্র বিক্ষোভে অবরুদ্ধ পার্ক সার্কাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাড়িতে ঢুকে ছাত্র নেতাকে খুনের অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়াল আমতায়। অভিযোগের তির পুলিশের পোশাক পরিহিত চার যুবকের বিরুদ্ধে। যদিও স্থানীয় থানার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, তাঁদের কোনও কর্মী বা আধিকারিক এই ঘটনার সঙ্গে যুক্ত নয়। কে বা কারা কী উদ্দেশে এই ঘটনা ঘটাল, তা তদন্ত করে দেখছে পুলিশ।

দোষীদের শাস্তির দাবিতে কলকাতায় পথে নামলেন সহপাঠীরা। পুলিসের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি হল আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। মিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমারকাণ্ড পার্ক সার্কাসে।

ঘটনা ঠিক কী? মৃতের নাম আনিস খান। বাড়ি, আমতা থানায় সারদা দক্ষিণ পাড়া এলাকায়। পার্ক সার্কাসের আলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র ছিলেন তিনি। পরিবারের লোকেদের দাবি, শুক্রবার রাতে বাড়িতে আসে চার অজ্ঞাতপরিচয় ব্যক্তি। পরনে পুলিসে ইউনিফর্ম। আমতা থেকে এসেছে বলে জানায় তারা। কেন? আনিস বাড়িতে আছে কিনা, জানতে চায় ওই ৪ জন। কিন্তু, মৃতের বাবা যখন বলেন ‘আনিস বাড়িতে নেই’, তা কিন্তু মানতে চায়নি অভিযুক্ত। বরং তিনজন বাড়ির ভিতরে গিয়ে উপরে উঠে যায়। আর একজন নিচেয় দাঁড়িয়েছিল।

আরও পড়ুন: Bhabanipur Murder: খাস কলকাতায় সোনার ব্যবসায়ীকে অপহরণ করে খুন, হোটেল থেকে মিলল দেহ‌

তারপর তিন তলার ছাদ থেকে ওই ছাত্রকে ফেলে খুনের অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় কিছুক্ষণ থাকার পর মৃত্যু হয় ছাত্রটির। খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থলে পৌঁছয় আমতা থানার পুলিশ। আনিসকে ছাদ থেকে ঠেলে ফেলে খুন করা হয়েছে, এই দাবি তুলে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখায় এলাকাবাসী।

অন্যদিকে, আনিস তাঁদের দলের সদস্য ছিল বলে দাবি জানিয়েছে SFI এবং ISF। আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রও বিভিন্ন গণ আন্দোলনের নেতা আনিস খানকে রাজনৈতিক প্রতিহিংসায়বশত শহিদ করা হয়েছে। এই দাবি তুলে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে বাম ছাত্র সংগঠনের তরফে। সংগঠনের দাবি, NRC বিরোধী আন্দোলনের মুখ হিসেবে পরিচিত ছাত্রনেতা আনিসকে সরিয়ে দিয়ে আন্দোলনকে ধাক্কা দেওয়ার প্রচেষ্টা চলছে।

খুনের অভিযোগ তুলে শনিবার সন্ধ্যায় পার্ক সার্কাসে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। যার জেরে ধুন্ধুমার কাণ্ড পার্ক সার্কাস চত্বরে। অবরুদ্ধ হয়ে পড়ে সেভেন পয়েন্ট ক্রসিংয়ের একাংশ। প্রথমে মোমবাতি হাতে শান্তিপূর্ণ মিছিল শুরু হলেও ক্রমেই তা রণক্ষেত্রের চেহারা নেয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও বচসা চলে মিছিলে অংশগ্রহণকারীদের। পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে দেখা যায় পড়ুয়াদের। সেভেন পয়েন্ট ক্রসিংয়ে মানববন্ধন করতে দেখা যায় বিক্ষোভকারীদের।

মৃত্যুর ঘটনাক্রম সামনে তুলে এনে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তোলে বিক্ষোভকারীরা। আনিসের মৃত্যুর বিচার চেয়ে সরব হয় তারা।

আরও পড়ুন: Weather report: শীতের বিদায় ঘণ্টা! রবিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest