Fake government officer arrested,Police confiscated receipt of BJP membership receipt from him

ভুয়ো আধিকারিক সনাতনের কাছে বিজেপি-র সদস্যপদের রশিদ !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেবাঞ্জন দেবের পর আরও এক ভুয়ো সরকারি আধিকারিককে গ্রেফতার করল পুলিশ। সিঁথি এলাকা থেকে তাঁকে গ্রেফতার করেছে গড়িয়াহাট থানার পুলিশ। ধৃত ওই ব্যক্তির নাম সনাতন রায়চৌধুরী। ধৃত ওই ব্যক্তি নিজেকে সিবিআই অফিসার বলে দাবি করতেন। নিজে নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরতেন। আবার কোনও কোনও ক্ষেত্রে ওই ব্যক্তি নিজেকে হাই কোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসাবেও পরিচয় দিতেন।তাঁর বিরুদ্ধে জমি–বাড়ি বিক্রির বিষয়ে প্রতারণার অভিযোগ রয়েছে।

আরও পড়ুন : অফলাইন ক্লাস শুরু ভাবনা, একাধিক রাজ্যের বিধি মেনে খুলছে স্কুল

পুলিশ সূত্রে খবর, ধৃত সনাতনবাবুর বাড়ি বরাহনগর এলাকায়। সনাতন গড়িয়াহাট এলাকায় ১০ কোটি টাকার একটি সম্পত্তি দখল করতে এসেছিলেন। পুলিশের দাবি, নিজেকে রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিলের সদস্য বলে ওই সম্পত্তি আত্মসাতের চেষ্টা করেছিলেন সনাতন। পুলিশ যে গাড়িটি সনাতনের বাজেয়াপ্ত করেছে, সেই গাড়ির সামনে সিবিআই লেখা স্টিকার লাগানো রয়েছে। সোশ্যাল মিডিয়ায় নিজেকে সিবিআইয়ের কৌঁসুলি বলে পরিচয় দিতেন তিনি। গত ৩০ জুন সনাতনের নামে থানায় অভিযোগ দায়ের হয়। তদন্তে নেমে সনাতনের বিরুদ্ধে তালতলা থানা এলাকায় সম্পত্তি সংক্রান্ত প্রতারণার অভিযোগ উঠেছে।

প্রতারণা-কাণ্ডে ধৃত সনাতন রায়চৌধুরীর কাছ থেকে তাঁর নামে বিজেপি-র ‘প্রাথমিক সদস্যপদের রসিদ’ খুঁজে পেয়েছে পুলিশ। সূত্রের খবর, তাঁর কাছ থেকে পদ্মফুলের ছবি দেওয়া ‘ভিজিটিং কার্ড’-ও পাওয়া গিয়েছে। তাতে ‘এক্সিকিউটিভ মেম্বার, ন্যাশনাল হিউম্যান রাইটস সেল’ লেখা রয়েছে। ওই কার্ডে নয়াদিল্লির ১১ অশোক রোডে বিজেপি-র সদর দফতরের ঠিকানাও রয়েছে। যদিও বিজেপি-র তরফে মঙ্গলবার জানানো হয়েছে, দলীয় সদস্যপদের জন্য রসিদ প্রয়োজনই হয় না।

ঘটনাচক্রে, কসবায় জাল টিকা-কাণ্ডে ভুয়ো আইএস দেবাজ্ঞন দেব গ্রেফতার হওয়ার পরে গত ২৫ জন সনাতন ফেসবুক পোস্টে ‘প্রতারকদের থেকে সাবধান’ হওয়ার আবেদন জানিয়েছিলেন নেটাগরিকদের কাছে। সোমবার গড়িয়াহাট এলাকায় ১০ কোটির একটি সম্পত্তি দখল করতে এসেছিলেন ভুয়ো সরকারি আধিকারিক সনাতন। প্রতারণার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। জিজ্ঞাসাবাদে সন্দেহ হওয়াতে প্রথমে তাঁকে আটক করা হয়।

আরও পড়ুন : পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু, পুলিশের গাড়িতে আগুন, অগ্নিগর্ভ বরাকর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest