At the end of 8 round, Mamata was ahead by 27,000 votes in Bhabanipur

সত্যি হবে কি ফিরহাদ হাকিমের কথাই? ৮ রাউন্ড শেষে ভবানীপুরে ২৭ হাজার ভোট এগিয়ে মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভবানীপুর উপনির্বাচন সহ আজ বাংলার মোট তিন বিধানসভা কেন্দ্রে ভোট গণনা। বাংলা সহ গোটা দেশের নজর টিকে হাইভোল্টেজ কেন্দ্র ভবানীপুরে। এই কেন্দ্রেই দ্বিতীয়বার ‘পরীক্ষা’য় বসেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটগণনা কেন্দ্রগুলিকে কড়া নিরাপত্তায় মেুড়ে ফেলা হয়েছে।

৮ রাউন্ড শেষে ভবানীপুরে ২৭ হাজার ৫০২ ভোটে এগিয়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।৬ রাউন্ডেই ভবানীপুরে ২৩ হাজার ভোট এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও ১৫ রাউন্ড গণনা বাকি এই কেন্দ্রে।তুর্থ রাউন্ড ভোট গণনা শেষে ৩৯৬২ ভোট পেয়েছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। চতুর্থ রাউন্ডে মাত্র ১৩৪ ভোট পান বিজেপি প্রার্থী।

তৃতীয় রাউন্ড শেষে ৬১৪৬ ভোটে এগিয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুরে পোস্টাল ব্যালট রাউন্ডেই বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে পিছনে ফেলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ভবানীপুর নয়, সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরেও পোস্টাল ব্যালটে বাজিমাত করে তৃণমূল।

ইভিএম গণনার প্রথম রাউন্ড শেষে প্রায় ২৭৯৯ ভোটে এগিয়ে মমতা।  এই রাউন্ডে মমতা পেয়েছেন ৩ হাজার ৬৮০ ভোট। বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ৮৮১ ভোট এবং সিপিএ প্রার্থী শ্রীজীব বিশ্বাস ৮৫টি ভোট। সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরেও পোস্টাল ব্যালটে বাজিমাত করে তৃণমূল।এখনও পর্যন্ত তিনটি আসনেই এগোচ্ছে তৃণমূল। বাড়াচ্ছে ব্যবধান।

পোস্টাল ব্যালটে ভোটের সংখ্যা কম হলেও এটি বেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ । সরকারি কর্মীদের আনুগত্য এর থেকেই বোঝা যায়। এর আগে বেশির ভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছিল যে কেন্দ্রের শাসকদলের পক্ষে ভোট দেন সরকারি কর্মীরা। তবে গত বিধানসভা নির্বাচনেও দেখা যায় উল্টো ট্রেন্ড। উপনির্বাচনেও বজায় থাকল সেই প্রবণতা। বাংলা সহ গোটা দেশের নজর টিকে হাইভোল্টেজ কেন্দ্র ভবানীপুরে। এই কেন্দ্রেই দ্বিতীয়বার ‘পরীক্ষা’য় বসেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরীক্ষায় সরকারি কর্মীদের থেকে পাস মার্কস পেয়ে উত্তীর্ণ মমতা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest