babul supriyo started following Mukul Roy and TMC speculation over next step.

Babul Supriyo: টুইটারে মুকুল, তৃণমূলকে ‘ফলো’! জল্পনা বাড়ল বাবুলকে নিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নরেন্দ্র মোদি সরকারের গঠিত নতুন মন্ত্রিসভা থেকে নাম বাদ পড়েছেন ৭ বছরের কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo)। আর সেই মন্ত্রিত্ব হারানোর পর থেকেই একের পর এক ফেসবুক পোস্টের মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন আসানসোলের সাংসদ। শুধু তাই নয়, মন্ত্রিত্ব হারানোর পর থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে তাঁর সংঘাত বারবার প্রকাশ্যে আসছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রাজনীতির থেকে গান নিয়ে বেশি ‘মন’ দিয়েছেন বাবুল। এমনকী, সোশ্যাল মিডিয়ায় হঠাৎ তৎপরতার পরই ট্যুইটারে এবার মুকুল রায় ও তৃণমূল কংগ্রেসকে ফলো করা শুরু করেছেন বাবুল সুপ্রিয়। ফলে আসানসোলের সাংসদকে তুঙ্গে উঠেছে জল্পনা। তাহলে কি এবার তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন সদ্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী?

বাবুল সুপ্রিয়কে নিয়ে আলোচনা শুরু হয় গত বুধবার থেকে। ওই দিন মোদী মন্ত্রিসভার রদবদল হয়। বাড়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য সংখ্যা। পশ্চিমবঙ্গে থেকে চারজন সাংসদ নতুন করে রাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। একইসঙ্গে রাষ্ট্রমন্ত্রীর পদ হাতছাড়া হয় বাবুলের। সব মিলিয়ে পুরনো ১২ জনকে ছেঁটে ফেলা হয় মোদী মন্ত্রিসভা থেকে।

এই প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন বাবুল। জানান, তাঁকে ইস্তফা দিতে বলা হয়েছে। বাবুলের এই পোস্টে বেজায় চটে যান রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সংবাদমাধ্যমে এ নিয়ে কড়া প্রতিক্রিয়াও দেন তিনি। দিলীপের বক্তব্য ছিল, ১২ জনকে পদত্যাগ করতে বলা হয়েছে। অথচ বাবুল ছাড়া আর কেউ এ নিয়ে এই ধরনের কোনও পোস্ট করেননি। দিলীপবাবু বলেন, ‘স্যাক করলে কি ভালো হত?’

আরও পড়ুন: বাসে পা দিলেই এবার গুনতে হবে ১৫ টাকা, কোথাও ভাড়া বাড়ছে দ্বিগুণ !

এরপরই গোটা বিষয়টি নিয়ে শুরু হয় চাপানউতোর। সোশ্যাল মিডিয়কেকে কাজে লাগিয়ে সরাসরি দিলীপ ঘোষকে নিশানা করেন বাবুল স্বয়ং। এই প্রসঙ্গে একটি খবরের লিংক শেয়ার করেন বাবুল। সেই খবরের শিরোনামে দাবি করা হয়েছে, দিলীপ নাকি বলেছেন, ‘…বাবুল হাফ ছেড়ে বেঁচেছেন’। পাল্টা বাবুলের কটাক্ষ, তিনি হাফ ছেড়ে বাঁচায় দিলীপ নাকি ‘মনের আনন্দে’ আছেন।

অন্য একটি পোস্টে বাবুল নিশানা করেছেন, সেই সব মানুষকে যাঁরা গত কয়েক দিনে তাঁকে সমবেদনার বন্যায় ভাসিয়ে দিচ্ছেন। তাঁদের প্রতি বাবুলের বক্তব্য, ‘অত্যন্ত আনন্দের সাথে যাঁরা আমাকে সমবেদনা জানাচ্ছেন তাঁদের মন থেকে ধন্যবাদ জানাই। মন্ত্রী থাকার সময়, সাত বছরেও এত মেসেজ পাইনি।’ এই পোস্টে বেশ কিছু ইঙ্গিতবাহী ইমোজিও ব্যবহার করেছেন বাবুল। এসবের মধ্যেই একটি টেলিভিশন চ্য়ানেলকে দেওয়া নিজের সাক্ষাৎকারও পোস্ট করেছেন বাবুল। যার ক্যাপশনে লেখা, ‘আমি বুদ্ধিজীবীদের মতো সুবিধাবাদী নই। আমি রীতিমতো বিজেপি-র পতাকা নিয়ে রাজনীতি করছি।’

তাঁকে নিয়ে চলা নানা জল্পনার প্রেক্ষিতে বাবুল রবিবার রাতেই ফেসবুকে লিখেছেন, ‘নানা গুজব আকাশে ভেসে বেড়াচ্ছে। অনেকেই তা শুনেই প্রতিক্রিয়া দিতে, ট্রোল করতে, নোংরা গালিগালাজ করতে ছুটে আসছেন। দয়া করে, এসবের মধ্যে আমাকে জড়াবেন না। আমার করা কাজ দিয়ে আমাকে বিচার করুন, গুজব দিয়ে নয়।’ এমনই পরিস্থিতির মধ্যে বাবুলের তৃণমূলী হাওয়া নিয়েও চূড়ান্ত জল্পনা। তারই মধ্যে বাবুলের নতুন ফেসবুক পোস্ট নতুন করে জল্পনা তৈরি করল।

আরও পড়ুন: কলকাতায় এসটিএফ-এর জালে তিন জেএমবি জঙ্গি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest