Babul Supriya, the star campaigner of BJP in Bhabanipur, even though he left politics!

রাজনীতি ছাড়লেও ভবানীপুরে বিজেপির তারকা প্রচারক বাবুল সুপ্রিয় !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্রীয় মন্ত্রীপদ চলে যাওয়ার পরই তিনি ঘোষণা করেছিলেন, রাজনীতি ছেড়ে দিচ্ছেন। পরে জানান, শুধু মানুষের কাজ চালিয়ে যাবেন বলে সাংসদ পদ ছাড়ছেন না। কিন্তু রাজনীতি ছেড়ে ফের রাজনীতির আঙিনায় এসে পড়লেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আর তা সরাসরি ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে প্রচারের জন্য।

বিজেপিতে যোগদানের পর থেকেই দলের হয়ে সক্রিয়ভাবে কাজ করেছেন বাবুল সুপ্রিয়। পরপর দু’বার আসানসোলের সাংসদও হয়েছেন। পেয়েছিলেন প্রতিমন্ত্রীর দায়িত্ব। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বারবার বুঝিয়ে দিয়েছিল বাবুল সুপ্রিয় (Babul Supriyo) তাঁদের কাছে ভরসার জায়গা। সেই কারণেই একুশের বিধানসভা নির্বাচনে টালিগঞ্জের মতো আসনে প্রার্থী করা হয়েছিল তাঁকে। কিন্তু সফলতা আসেনি। তৃণমূলের অরূপ বিশ্বাসের কাছে পরাজিত হন তিনি। এরপর থেকে দলের সঙ্গে বেড়েছিল দূরত্ব। পরবর্তীতে মন্ত্রী পদ ছাড়তে হয় তাঁকে। যার অল্প সময়ের ব্যবধানে রাজনীতির সঙ্গে সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তারকা সাংসদ। তবে সাংসদ পদ থেকে ইস্তফা দেননি তিনি।

ভবানীপুরকে যে বিজেপি যথেষ্ট গুরুত্ব দিচ্ছে, তা তাঁদের প্রচার কৌশলেই স্পষ্ট। অবাঙালি ভোটের কথা মাথায় রেখে তাই ভবানীপুর কেন্দ্রের পর্যবেক্ষক করা হয়েছে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংকে, সহ পর্যবেক্ষক করা হয়েছে জ্যোতির্ময় সিং মাহাতো, সৌমিত্র খাঁ-কে। ইনচার্জ করা হয়েছে সঞ্জয় সিংকে। কো ইনচার্জ শঙ্কর শিকদার, সোমনাথ বন্দ্যোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, দেবজিৎ সরকার ও গৌতম চৌধুরীকে।

আরও পড়ুন:  আজ ভবানীপুরে মনোনয়ন জমা দিলেন মমতা, উপ নির্বাচন ৩০ সেপ্টেম্বর

শুধুমাত্র ভবানীপুরের উপনির্বাচনের প্রচারের জন্য তারকাখচিত তালিকা প্রকাশ করেছে বিজেপি। তাতে চমক হিসেবে যেমন বাবুল সুপ্রিয়কে রাখা হয়েছে, তেমনি রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী, সাংসদ স্বপন দাশগুপ্ত, অনির্বাণ গঙ্গোপাধ্য়ায়, রাহুল সিনহা, প্রাক্তন মন্ত্রী দেবশ্রী চৌধুরি, কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, শান্তনু ঠাকুর, জন বার্লা, শমীক ভট্টাচার্য, রূপা গঙ্গোপাধ্য়ায় , লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, মনোজ তিওয়ারি, শাহওয়াজ হোসেন, হরদীপ সিং পুরি ও দীনেশ ত্রিবেদীকে।

আরও পড়ুন: ভবানীপুরের জনআদালতে এবার যুযুধান তিনজনই আইনজীবী, লড়ছেন মমতা-প্রিয়াঙ্কা-শ্রীজীব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest