Site icon The News Nest

সাবাস মহারাজ! অলিম্পিক প্লেয়ারদের আর্থিক অনুদান BCCI-এর

SOURAVGANGULY

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) রবিবার একটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে। দেশের যে সকল খেলোয়াড়রা টোকিয়ো অলিম্পিকের জন্য কোয়ালিফাই করেছেন, তাঁদের প্রস্তুতি এবং ট্রেনিংয়ের জন্য ১০ কোটি টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে। আজ BCCI-এর শীর্ষ পরিষদের বৈঠকে এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।এই বৈঠকে উপস্থিত ছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ।

আরও পড়ুন : কঠিন সময়ে যোগাসনেই আস্থা, যোগ দিবসে ‘এম যোগা’ অ্যাপের ঘোষণা প্রধানমন্ত্রীর

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, “হ্যাঁ, অলিম্পিক দলকে সাহায্য় করবে বিসিসিআই। শীর্ষ পরিষদ এজন্য ১০ কোটি টাকা মঞ্জুর করেছে। এই অর্থ শুধুমাত্র টোকিও অলিম্পিকে কোয়ালিফাই করা অ্যাথলিটদের প্রস্তুতি এবং অন্য কাজকর্মের জন্য বরাদ্দ করা হয়েছে। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক এবং ভারতীয় অলিম্পিক কমিটির সঙ্গে আলোচার পর কীভাবে এই অর্থ বণ্টিত হবে, সেই সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে টোকিও অলিম্পিক। ইতিপূর্বে ঠিক ছিল যে অলিম্পিক খেলোয়াড়দের কিট স্পনসর করবে চিনের সংস্থা লি নিং। সেই জায়গায় দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের এই আর্থিক অনুদান যে খেলোয়াড়দের ট্রেনিং এবং প্রস্তুতির কাজে আসবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। ওই আধিকারিক আরও যোগ করেন, “বিসিসিআই সবসময়ই বিশ্বাস করে অলিম্পিকে অংশগ্রহণকারী খেলোয়াড়দের উন্নতিতে আরও বেশি করে সাহায্য করা উচিত। আর এটাই প্রথমবার নয় যে বিসিসিআই এত বড় অঙ্কের অর্থ সাহায্য করছে। আগেও বহুবার এমন সাহায্য় করেছে।”

আরও পড়ুন : ব্যাপক বোমাবাজি ভাটপাড়ায়, জখম একাধিক, এলাকা দখল নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষ, জখম পুলিশকর্মী

Exit mobile version