এখনও কাটেনি পদ হারানোর অভিমান! দলের নবান্ন অভিযানেও ‘ঘরবন্দি’ রাহুল সিনহা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির নবান্ন অভিযান ঘিরে যখন ধুন্ধুমার গোটা কলকাতাজুড়ে তখন দেখা মিলল না দলের অন্যতম নেতা রাহুল সিনহার। দলীয় পদ হারিয়ে আগেই বিদ্রোহ ঘোষণা করেছিলেন তিনি। তাঁর তৃণমূলে যোগদানের সম্ভাবনা নিয়েও জল্পনা শুরু হয়েছিল। সেই জল্পনাতেই এদিন ঘি ঢালল রাহুল সিনহার অনুপস্থিতি।

গত ২৬ সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় পদ হারিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন আগামী ১০ থেকে ১২ দিনের মধ্যেই আগামী কর্মপন্থা জানিয়ে দেবেন তিনি। তারপর অবশ্য দিল্লিতে বাংলার অন্যান্য নেতাদের সঙ্গে বৈঠকে গেলেও দলের গুরুত্বপূর্ণ ‘নবান্ন অভিযান’ থেকে নিজেকে দূরেই সরিয়ে রাখলেন রাহুল সিনহা। এদিন বঙ্গ বিজেপি কর্মসূচিকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে উঠল কলকাতা-হাওড়ার বিস্তীর্ণ এলাকা। কিন্তু রাহুল সিনহা? তিনি ছিলেন নিজের বাড়িতেই। ব্যক্তিগত প্রয়োজনে একবার বিকেলের দিকে বাড়ি থেকে বেরোলেও দলীয় কোনও বিষয় নিয়েই মুখ খোলেননি তিনি।

আরও পড়ুন: ‘রাজ্যে মমতাক্রেসি চলছে ’,মণীশ খুন নিয়ে তীব্র কটাক্ষ অধীরের

আরও তাৎপর্যপূর্ণ বিষয় হল, এদিন বিজেপির নবান্ন অভিযানে চারটি বড় মিছিল করে রাজ্যের প্রশাসনিক সদর দফতরের দিকে এগোনোর কথা আগে থেকেই ভেবে রাখা হয়েছিল। সেই অনুযায়ী কারা-কারা মিছিলের নেতৃত্ব দেবেন, সেই তালিকাও তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু কোথাও নাম ছিল না রাহুল সিনহার। স্বাভাবিক কারণেই প্রশ্ন উঠতে শুরু করেছে, অভিমানী রাহুলকে কি আর পুনর্বাসনের কথাও ভাবছে না বিজেপি?

তার পর পক্ষকাল কাটতে চললেও প্রকাশ্যে আর মুখ খোলেননি রাহুল সিনহা। এর মধ্যে কেন্দ্রীয় নেতৃত্বের ডাকে দিল্লি গিয়েছিলেন তিনি। সেখানে থাকার সময় বা ফিরে এসেও প্রকাশ্যে কথা বলেননি তিনি। বিজেপি সূত্রে বলা হচ্ছিল, এতদিনের নেতাকে ঠিকই পুনর্বাসন দেবেন কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু এখনও পর্যন্ত তেমন কোনও আশার আলো রাহুল সিনহার কাছে আসেনি। তাই এখনও অভিমানী হয়ে রয়েছেন তিনি। সেই কারণেই দলের গুরুত্বপূর্ণ কর্মসূচি ‘নবান্ন অভিযান’ থেকেও নিজেকে দূরে সরিয়ে রাখলেন তিনি।

বিজেপির দাবি, এদিনের অনুষ্ঠানে রাহুল সিনহাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, ‘রাহুল সিনহার সঙ্গে সৌমিত্র খাঁর কথা হয়েছিল। কিন্তু কী কথা হয়েছিল তা সৌমিত্র বলতে পারবে।’ বিজেপির অভ্যন্তরের খবর, এদিনের কর্মসূচিতে অংশগ্রহণ করবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন রাহুল সিনহা। তাই চারটি মিছিলের কোনওটির নেতৃত্বেই নাম ছিল না তাঁর।

সব খবরের আপডেট এখন টেলিগ্রামে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এখানে।https://t.me/thenewsnest

আরও পড়ুন: ডায়িং হারনেস কোটায় চাকরি পরিবারের লোকেদের অধিকার নয়, রায়ে জানাল কলকাতা হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest