বাড়িতে আড়ম্বরহীন শ্যামাপুজো মুখ্যমন্ত্রীর, সামিল অভিষেক-সহ পরিবারের সকলেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতি বছরের মতো এ বছরও কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নিষ্ঠা মেনে হল কালীপুজো। তবে এ বছর করোনা আবহে ছবিটা ছিল একেবারে অন্যরকম। পরিবার এবং কাছের কয়েকজন মানুষকে নিয়েই পুজো সারলেন জননেত্রী।

এই দিনে যাঁরা তাঁর বাড়ি গিয়েছেন, তাঁদের কাছে একেবারে অচেনা ছিল শনিবার সন্ধের দৃশ্য। নিরাপত্তা বলয় পেরিয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি ঢুকলেই দেখা যায় একেবারে ‘ভিভিআইপি মুভমেন্ট’। কে থাকেন না সেখানে। রাজ্যপাল এসেছিলেন আগের বছর। থাকেন রাজ্যের সর্বোচ্চ স্তরের আমলারা। একেবারে সপিরবারে। থাকেন মন্ত্রী, বিধায়করা। যেখানে পুজোর আয়োজন হয় তার ঠিক উলটোদিকের একটা হলঘরে প্রবীণদের বসার ব্যবস্থা থাকে। ফি বছর এই পুজো দেখতে আসেন একটি বৃদ্ধাশ্রমের আবাসিকরা। তাঁদের গান শোনানোর আবদার থাকে। মুখ্যমন্ত্রীর কথামতো তা রাখতেই হয় মন্ত্রী ইন্দ্রনীল সেনকে (Indranil Sen)। চলে চুটিয়ে আড্ডা।

আরও পড়ুন: বাজি ফাটানো বন্ধ করতে গিয়ে বেলুড়ে আক্রান্ত পুলিশ, গুরুতর আহত ৭ পুলিস কর্মী

এবার ছবিটা আমূল বদলে গিয়েছে। সকালেই এদিন রাজ্যবাসীকে কালীপুজো ও দীপাবলির (Diwali) শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু স্বাস্থ্যবিধির জন্য বাড়িতে অতিথিদের আসার ক্ষেত্রে ছিল কিছু নিয়ন্ত্রণ। বয়সের কারণে আনা হয়নি বৃদ্ধাশ্রমের কাউকে। অতিথি বলতে শুধু পরিবারের সদস্য আর দলীয় নেতৃত্বের মধ্যে হাতে গোনা দু-একজন। ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) পরিবারে নতুন অতিথি তাঁর ছেলে। কোলে কোলে ঘুরেছে সেও। কখনও নিজেই তাকে কোলে টেনে নিয়ে বসিয়েছেন মমতা।

শনিবার টুইট করে রাজ্যবাসীকে কালীপুজো ও দীপাবলির অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। ইংরেজি ও বাংলা ভাষায় টুইটে তিনি লিখেছেন, ‌‘‌সকলকে জানাই কালীপুজো ও দীপাবলির আন্তরিক শুভেচ্ছা। সবাই মিলে আনন্দ করুন, কিন্তু দূরত্ববিধি মেনে। মাস্ক পরুন, সাবধানে থাকুন।’

আরও পড়ুন: কলকাতার রাস্তায় এঁকে বেঁকে পথচলা চলা শুরু করল শিশুদের লাইব্রেরি, বিশ্বে বেনজির !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest