Site icon The News Nest

BGBS 2023: কাজ পাবেন ১০ হাজার মানুষ, রাজ্যে মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি করবেন দেবী শেঠি

devi shetty scaled

আজ, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু হয়েছে। মঙ্গলবার একঝাঁক শিল্পপতি এবং বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে চাঁদের হাট বসে নিউটাউনে। সপ্তমবারের বাণিজ্য সম্মেলনের অনুষ্ঠানে প্রথম দিনেই হাজির হয়েছেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ আম্বানি, আই টি সি চেয়ারম্যান সঞ্জীব পুরি, সঞ্জীব গোয়েঙ্কা প্রমুখ। এছাড়াও, বাণিজ্য সম্মেলনের মঞ্চে হাজির ছিলেন চিকিৎসক দেবী শেঠি। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে বড় ঘোষণা করলেন চিকিৎসক দেবী শেঠি।

এদিনের শিল্প মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে প্রখ্যাত এই চিকিৎসক বলেন, “৩৩ বছর আগে যখন এসেছিলাম তখন আমি জুনিয়র হার্ট চিকিৎসক। এই রাজ্যের একটা ইউনিক চরিত্র আছে। আমার ইচ্ছা ছিল এখানে একটি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল করব। আমার ইচ্ছা আগামী ২ বছরে তা তৈরি করার। তাতে ১০ হাজার কর্মসংস্থান হবে।”

অল্প খরচে উন্নত চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য ভারত সরকারের কাছ থেকে পদক পেয়েছিলেন চিকিৎসক শেঠি। তাঁর কথায়, ‘‌বাংলার মানুষ আমাকে রিয়েল লাইফ হিরো বানিয়েছে। বাংলার কাছে কৃতজ্ঞ। যে বাংলা গোটা দেশকে পথ দেখিয়েছে। আমার একটা স্বপ্ন এই শহরে আমি একটি হাসপাতাল গড়ব। যে হাসপাতালে হার্টের চিকিৎসা, ক্যান্সারের চিকিৎসা, অরগ্যান ট্রান্সপ্ল্যান্ট হবে। হাজার শয্যা থাকবে ওই হাসপাতালে। দেশের সামনে ওই হাসপাতাল একটি উদারহণ হবে। তার জন্য আমরা হাজার কোটি টাকা বিনিয়োগ করব।’‌

একসময় কলকাতায় বাইপাসের ধারে একটি হাসপাতালে ছিলেন ডা দেবী শেঠি। বাংলা ছেড়ে তিনি এখন কর্ণাটকে তৈরি করেছেন নারায়ানা হৃদয়ালয়ের মতো নামী হাসপাতাল।  উল্লেখ্য, তাঁর একাধিক ভিডিয়োতে দেবী শেঠি শুনিয়েছেন কত কম খরচে হার্টের চিকিত্সা করা যায়। কর্ণাটক সরকারের রাজি করিয়ে তিনি খুন কম খরচে সেখানে একটি বিমা চালু করেছেন। মাসে নামমাত্র টাকা খরচ করে একজন কৃষক যে কোনও ধরনের হার্টের অপারেশন করাতে পারছেন। সেসব এখন পরের কথা। তিনি যদি এরাজ্যে একটি হাসপাতাল তৈরি করেন তা বিশ্বমানের হবে বলেই মনে করা হচ্ছে।

Exit mobile version