Bhabanipur By Election: Special arrangements in Bhabanipur for voting in the rain

রাত পোহালেই ভোট, নর্দার্ন পার্কে পাম্প চালিয়ে সরানো হল জল, ভবানীপুরে বুথমুখী ভোটকর্মীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভবানীপুরে জমা জল সরাতে তৎপরতা। নর্দার্ন পার্কে পাম্প চালিয়ে সরানো হল জল। ১২ টার সময়ে জলমগ্ন ছিল এই এলাকা। এখন পুরোপুরি জল নিষ্কাশন সম্ভব হয়েছে। পাম্পিং স্টেশনে ৮ টি পাম্প চলছিল। এরপর আরও ৬ টি পাম্প চালানো হয়। ৫টি গালিপিট সাক্সান মেশিন ব্যবহার করে, জল নিষ্কাশন সম্ভব হয়েছে।

কলকাতা পুরসভার দাবি, দুর্যোগ মোকাবিলার সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। তা সত্ত্বেও জল নামা নিয়ে সংশয়ে রয়েছেন ভবানীপুরের ভোটাররা (bhowanipore voters)। রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে বুধবার সকাল থেকেই জলমগ্ন (waterlogging) একবালপুর, মোমিনপুর, সুধীর বোস-সহ একাধিক এলাকা। কোথাও হাঁটু, কোথাও আবার কোমর সমান জল ভেঙে যাতায়াত করতে হচ্ছে। এরকম বৃষ্টি লাগাতার চলতে থাকলে কাল, বৃহস্পতিবার ভোটের দিনও জমা জলে ভোগান্তি হবে। তাই ভোট দিতে যাওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া (anger) এলাকার লোকজনের।

রাত পোহালেই বিধানসভা ভোট মুর্শিদাবাদের দুই বিধানসভা কেন্দ্র- জঙ্গিপুর এবং সামসেরগঞ্জে। ভোটের আগের দিন সকাল থেকেই ২ বিধানসভায় ভোটের প্রস্তুতি তুঙ্গে।

বৃহস্পতিবার নির্বাচন মুর্শিদাবাদের ২ কেন্দ্র জঙ্গিপুর এবং শামশেরগঞ্জে। ভোট গ্রহণের প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। জঙ্গিপুরের পলিটেকনিক কলেজের ডিস্ট্রিবিউশন সেন্টার থেকে শুরু হয় ভোটের জন্য প্রয়োজনীয় EVM এবং অন্যান্য সামগ্রীর বণ্টন প্রক্রিয়া। জঙ্গিপুর পলিটেকনিক কলেজে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ভোট কর্মীদের ব্যস্ততা। নিজের নিজের ভোট কেন্দ্রে যাওয়ার আগে শেষ মুহূর্তে ভোটের সরঞ্জাম সংগ্রহ করে, সমগ্র ভোট প্রক্রিয়া বুঝে নিচ্ছেন ভোট কর্মীরা। যদিও এর মাঝেই বৃষ্টির প্রকোপ চিন্তার ভাঁজ ফেলেছে সকলের কপালে। সমস্ত সরঞ্জাম নিরাপদে ভোট কেন্দ্রে নিয়ে যেতে প্লাস্টিকে মুড়ে ফেলা হয় সেগুলি। জোর দেওয়া হচ্ছে করোনা বিধির উপর। সমস্ত সরঞ্জাম নিয়ে ভোট গ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দেন ভোট কর্মীরা। ভোট কর্মীদেরকে বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য বাস এবং গাড়ির ব্যবস্থা করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

দুটি বিধানসভার ক্ষেত্রেই  যাতে বহিরাগতরা কোন অশান্তি করতে না পারে অথবা কোন প্রকার আগ্নেয়াস্ত্র ব্যবহার করতে না পারে তার জন্য মূর্শিদাবাদ-বীরভূম সীমানায়  বীরভূমের মুরারই থানার কাসিম নগরের শুরু হয়েছে নাকা চেকিং। ছোট বড় বিভিন্ন গাড়িতে চলছে পুলিশের  তল্লাশি। পাশাপাশি পাইকর থানার মিত্রপুর ও নলহাটি থানার নাকপুর চেকপোস্টেও শুরু হয়েছে নাকা চেকিং।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest