blood-like-element-came-out- from egg-belghoria-people-surprised

ডিম ফাটালেই বের হচ্ছে রকক্ত ! কাণ্ড দেখে শিউরে উঠেছেন অনেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ডিম থেকে বের হল রক্ত। তা দেখে চোখ চড়কগাছ বেলঘরিয়ার গৃহবধূর। বেলঘরিয়ার (Belgharia) ইন্দ্রপুরী এলাকার বাসিন্দা ইন্দ্রানী মজুমদার পেশায় স্কুল শিক্ষিকা। বৃহস্পতিবার সকালে ডিম ভাজার জন্য ফাটাতেই তিনি তাজ্জ্বব বনে যান। দেখেন, কুসুমের সঙ্গে বের হয়েছে লাল রঙের তরল পদার্থ। ঠিক যেন রক্ত।সন্দেহভঞ্জন করতে আরও একটি ডিম ফাটানা তিনি। ফল একই। সেই রক্ত। দোকান থেকে ডিমগুলি কিনে আনা হয়েছিল, সেই দোকানিকে জিজ্ঞাসা করলে অবশ্য তিনি বিষয়টি মানতে চাননি। স্বভাবতই এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

শিক্ষিকা ইন্দ্রানীদেবী বলেন, “অনেক সময় ডিম কিনে আনার পর পচা বেরিয়েছে। কিন্তু, এক্ষেত্রে ডিমের কুসুমের সঙ্গে রক্তের মত বের হয়। এই রকম আগে কখনও দেখিনি। ভয়ে আমরা আর ডিম খাইনি। স্বাভাবিকভাবে ভয় লাগছে।” যদিও এবিষয়ে পশু চিকিৎসক মিহির কুমার বিশ্বাস বলেন, “আমরা বাজারের কর্মাশিয়াল ডিম কিনে খাই। সেই ডিমে কোনও সমস্যা হয় না। কিন্তু যে সব ফার্মে ডিম থেকে বাচ্চা তৈরি করা হয়, সেই ডিম কোনওভাবে বাজারজাত হয়েছে। তাই এই সমস্যা হয়েছে। তবে, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ভাইরাস ছড়ানোর কোনও সম্ভাবনা নেই। তবে, এই ডিম খেলে ডায়রিয়া বা পেটের রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে।”

সাধারণত ১ শতাংশ ডিমের কুসুমে এমন রক্তের দাগ দেখা যায়। ডিম বাজারে আসার আগে সেটি ক্যান্ডলিং পদ্ধতিতে পরীক্ষা হয়। জোরালো আলো দিয়ে কুসুমের ভিতরটি দেখা হয়, সেখানেই রক্তের দাগযুক্ত ডিম বাতিল হয়ে যায়। ফলে খুব কম সময়ই এমন ডিম আমাদের হাতে পড়ে।

বিশেষজ্ঞরা বলছেন, ডিমের কুসুমে রক্তের দাগ থাকলে তা শরীরের পক্ষে ক্ষতিকারক নয়, যদি সেটা ভালো করে রান্না করা হয়। অর্থাৎ সঠিক সময় ধরে যদি সেটি ভাজা বা সেদ্ধ করা হয়, তাহলে সেই ডিম খেলে কোনও ক্ষতি হয় না। অনেকে আবার রক্তের অংশটি চামচ দিয়ে তুলে নিয়ে রান্না করেন, তাতেও কোনও ক্ষতি নেই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest