রাতে ভাল ঘুম হয়েছে, শারীরিক অবস্থার উন্নতি বুদ্ধদেবের, কথা বললেন স্ত্রী ও মেয়ের সঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শারীরিক অবস্থা অনেকটা স্থিতিশীল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর। চিকিৎসায় তিনি এখন সাড়া দিচ্ছেন বলে জানা গিয়েছে। সঙ্কট এখন অনেকটাই কমে গিয়েছে। ভেন্টিলেশন থেকে বের করে আপাতত তাঁকে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে। স্ত্রী ও মেয়ের সঙ্গেও কথা বলতে পেরেছেন বুদ্ধদেব ভট্টাচার্য।

শুক্রবার রাতে ভাল ঘুম হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। আগের থেকে দ্রুত তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। স্বাভাবিক ভাবেই কাজ করছে হৃদযন্ত্র। স্বাভাবিক রয়েছে পালস রেট, রক্তচাপ। শরীরে অক্সিজেনের মাত্রাও ঠিক আছে। সব মিলিয়ে উদ্বেগ কমিয়ে কিছুটা ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিৎসকরা জানিয়েছেন তিনি সঙ্কটমুক্ত। হয়ত আগামী সপ্তাহেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।আপাতত ওঁর কাছে একজনকে থাকার অনুমতি দিয়েছে হাসপাতাল।

আরও পড়ুন: ‘গণতন্ত্রের উপর বুলডোজার চালানোর প্রবণতা তৈরি হয়েছে’, Human Right day তে সরব মমতা

শুক্রবার বুদ্ধবাবুর সর্বক্ষণের সঙ্গী তপনবাবুর খোঁজ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর করোনা পরীক্ষা করিয়ে যদি দেখা যায় রিপোর্ট নেগেটিভ, তা হলে তাঁকে বুদ্ধবাবুর কেবিনেই রেখে দেওয়া হবে বলে হাসপাতাল জানিয়েছে।

সব মিলিয়ে আপাতত বাইপ্যাপ সাপোর্টে থাকা বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই স্থিতিশীল। বুধবার শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে বুদ্ধদেবকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সে দিন রাতেই ভেন্টিলেশন সাপোর্টে দেওয়া হয় তাঁকে। গঠন করা হয় ১১ সদস্যের মেডিক্যাল টিম। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় তাঁকে শুক্রবার ভেন্টিলেটর থেকে বের করা হয়।

আরও পড়ুন: লক্ষ্য বুদ্ধিজীবী মহল, ২ দিনের সফরে কাল রাজ্যে আসছেন RSS প্রধান মোহন ভাগবত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest