মিলেছে যৌন নির্যাতনের প্রমাণ, জোড়াবাগান শিশু খুনে গ্রেফতার বাড়ির কেয়ারটেকার

বুধবার সন্ধ্যার পর থেকে শিশুটিকে যখন খুঁজে পাওয়া যাচ্ছিল না, এলাকাবাসীর কখন সন্দেহ হয়নি লম্বুর ওপর।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জোড়াবাগানে নাবালিকা খুনের ঘটনায় শুক্রবার গ্রেফতার করা হল আবাসনের দারোয়ানকে। শুরু থেকেই নির্যাতিতার পরিবার বলে আসছিল, ধর্ষণ করেই খুন করা হয়েছে নাবালিকাকে। পুলিশ সূত্রে খবর, ময়নাতদন্তে নাবালিকার যৌনাঙ্গ পরীক্ষায় নির্যাতনের প্রমাণ মিলেছে। খাবারের লোভ দেখিয়ে মেয়েটিকে একটি বাড়িতে ডেকে নিয়ে গিয়ে যৌন নির্যাতন চালানো হয় বলে পুলিশ সূত্রে খবর। শুক্রবার ওই দারোয়ানকে একদফা জেরা করে পুলিশ। বয়ানে অসঙ্গতি থাকায় তাঁকে গ্রেফতার করা হয়।

রাম ওরফে লম্বু- ঝাড়খণ্ডের এই যুূবক দীর্ঘদিন ধরেই জোড়াবাগানের বৈষ্ণব শেঠ স্ট্রিটের ওই বাড়িতে কেয়ারটেকার হিসাবে কাজ করেছে। তার পরিবার ঝাড়খণ্ডেই থাকে। পুলিশের খাতায় আগে কখনও নাম ছিল না তার। এলাকায় শান্ত স্বভাবের লোক বলেই পরিচিত ছিল। কোনও গণ্ডগোলের মধ্যেই ছিল না। তাই বুধবার সন্ধ্যার পর থেকে শিশুটিকে যখন খুঁজে পাওয়া যাচ্ছিল না, এলাকাবাসীর কখন সন্দেহ হয়নি লম্বুর ওপর।

কিন্তু পুলিশ যখন লম্বুকে জিজ্ঞাসাবাদ করে, তখন তার কথায় উঠে আসে একাধিক অসঙ্গতি। তখনই সন্দেহ হয় দুঁদে পুলিশ কর্তাদের। জেরায় লম্বু স্বীকার করে, পরশু রাতে নিজের ঘরে অশ্লীল ভিডিয়ো দেখেছিল সে। দেশি মদের সঙ্গে খাচ্ছিল বিরিয়ানি ও চিপস।

আরও পড়ুন: অমিত শাহর বাংলা সফর বাতিল, রবিবার হাওড়ায় আসবেন অন্য নেতা

সেই সময় ন’বছরের ওই মেয়েটি খেলতে খেলতে বাড়িতে ঢুকে পড়ে। মেয়েটিকে খাবারের লোভ দেখিয়ে ঘরের ভেতর নিয়ে যায় দারোয়ান। মাদক মেশানো খাবার খাওয়ানোয় অচৈতন্য হয়ে পড়ে শিশুটি। তারপর চলে নির্যাতন। শিশুটিকে শ্বাসরোধ করে খুন করে লম্বু। রাত বাড়তেই ছাদের সিঁড়ির কাছে গিয়ে ফেলে দেয় দেহ। এরপর ফের নিজের ঘরে এসে বাকি বিরিয়ানি খায়, মদ খায়। রোজকার মতোই পাম্প চালায়। রাস্তায় ঘুরতে বেরোয়।

আবার ভোরের দিকে নিজের ঘরে ঘুমোতে আসে। এরপর সকালে রিতা নামের এক পরিচারিকা কাপড় জামা ছাদে শুকোতে দিতে ওঠার সময়ে শিশুটিকে সিঁড়িতে পড়ে থাকতে দেখেন। লম্বুকে গ্রেফতার করছে পুলিশ।

বৃহস্পতিবার সকালের এই ঘটনাটি ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে জোড়াবাগান থানা এলাকায়। অপরাধীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী শশী পাঁজা। পরে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার মুরলী ধর (অপরাধ দমন শাখা)ও পৌঁছে যান ওই এলাকায়। বিষয়টি খতিয়ে দেখে তদন্ত শুরু করে পুলিশ।

আরও পড়ুন: ফের তৃণমূলে তারকা সমাবেশ: দলে যোগ দিলেন দীপঙ্কর দে, ভরত কল ও রশিদ খানের কন্যা শাওনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest