Burj Khalifa Pandal: Felu Modak Curated Special Sweet

Burj Khalifa: শহরে তৈরি হল ‘বুর্জ খলিফা’ মিষ্টি! কিনতে পারবেন আপনিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুর্গাপুজোর আনন্দকে দ্বিগুণ করে তুলেছিল শ্রীভূমির বুর্জ খলিফা। পুজোর পরেও কিন্তু বুর্জ খলিফায় বুঁদ শহর। আর সেই কারণেই বিজয়ার বাংলা মাতাতে বুর্জ খলিফা সন্দেশ নিয়ে তৈরি ফেলু মোদক। ইতিমধ্যেই বিশালাকার বুর্জ খলিফা সন্দেশ বানিয়ে ফেলেছে জনপ্রিয় মিষ্টি বিপণী।

জানা গিয়েছে, একটি বিশেষ অর্ডার পেয়েই ফেলু মোদক ওই সন্দেশ তৈরি করেছে। মিষ্টি বিপণীর কর্ণধার জানিয়েছেন, রাজ্যের মন্ত্রী ও শ্রীভূমির পুজোর মুখ সুজিত বসুকে বিজয়ার শুভেচ্ছা জানানোর জন্যই ওই মিষ্টির অর্ডার দেওয়া হয়েছিল।

ফেলু মোদকের কর্ণধার অমিতাভ দে এই সময় ডিজিটালকে জানান, চার থেকে পাঁচ কেজি ক্ষীর দিয়ে ওই বুর্জ খলিফা মিষ্টি তৈরি করা হয়েছে। তাঁর কথায়, ‘আমরা সবসময়ই নতুন ধরনের মিষ্টি তৈরি করি। দুরন্ত এক্সপ্রেসের আদলে মিষ্টি বানিয়েছিলাম আমরা। রবীন্দ্রনাথের মডেল তৈরি করা হয়েছিল। বাইরে থেকে খেলোয়াড়রা যখন আসেন তখনও তাঁদের মডেল তৈরি করা হয়। পেলে, মারাদোনার ক্ষেত্রেও মডেল তৈরি করা হয়েছিল। এবারে বুর্জ খলিফা তৈরি করা হল। শ্রীভূমির বুর্জ খলিফা এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে ওই মিষ্টি বানাতেই হতো। প্রায় পাঁচ থেকে ছ’ কিলো ক্ষীর দিয়ে ওই মিষ্টি তৈরি করতে দু’ দিন সময় লেগেছে।’

বিজয়ার মরশুমে তাক লাগানো র পর ভাইফোঁটাতেও বুর্জ খলিফা সন্দেশ বানাতে চলেছে ফেলু মোদক। অমিতাভ বলেন, ভাইফোঁটাতেও ওই মিষ্টি তৈরির চেষ্টা করছি আমরা। যেটা ৫০ টাকার মধ্যে থাকবে। বোনেরা নিজের ভাইকে এই সন্দেশ উপহার দিতে পারবেন। তিনি জানিয়েছেন, ভাইফোঁটা স্পেশাল বুর্জ খলিফার ক্ষেত্রে চার পাঁচটি ফ্লেভার পাবেন মিষ্টি প্রেমীরা। চকলেট, স্ট্রবেরি, ম্যাঙ্গো, পেস্তার মতো একাধিক ফ্লেভারে বিকোবে ওই সন্দেশ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest