Site icon The News Nest

খাস কলকাতায় স্কুটার চালককে পিষে দিল বাস, চলন্ত বাস থেকে লাফিয়ে পলাতক চালক

bus scaled

ভাইফোঁটার সকালে খাস কলকাতায় মর্মান্তিক দুর্ঘটনা। বাঘাযতীন উড়ালপুলের (Baghajatin Flyover) কাছে এক স্কুটার আরোহীকে পিষে দিল নিয়ন্ত্রণ হারানো বাস। হাসপাতালে নিয়ে গেলে ওই বাইক আরোহীকে মৃত বলে ঘোষণা করেছেন চিকিৎসকরা। ঘাতক বাসটির চালক এবং কন্ডাক্টর প্রথমে পালানোর চেষ্টা করলেও কন্ডাক্টরকে আটক করেছে সার্ভে পার্ক থানার পুলিশ।

জানা গিয়েছে, শনিবার বাঘাযতীন উড়ালপুল থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বেসরকারি বাস স্কুটারকে ধাক্কা দেয়। স্কুটার আরোহী রাস্তায় পড়ে গেলে তাঁকে পিষে দেয় ওই বেসরকারি বাস। সকাল ৯ টা নাগাদ বাঘাযতীন উড়ালপুলে গড়িয়া স্টেশন থেকে বাগবাজারগামী ওই বেসরকারি বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর বাইকে ধাক্কা মারে। বাইক থেকে পড়ে যান তিনি। উড়ালপুল থেকে নামার সময় বাসটি দ্রুত গতিতে আসার ফলে ব্রেক কষেও থামাতে পারেনি চালক। ফলে ওই স্কুটার আরোহীর উপর দিয়েই চলে যায় বাসের চাকা। চাকার তলায় একপ্রকার পিষে যান শুভজিত সুর নামের ওই যুবক।

প্রত্যক্ষদর্শীদের দাবি, স্কুটার আরোহীকে পিষে দেওয়ার পরও গাড়িটি থামাতে চায়নি চালক। বাসের যাত্রীরাই তাকে গাড়ি থামানোর জন্য চাপ দিতে থাকেন। বেগতিক দেখে বাস না থামিয়ে চলন্ত অবস্থাতেই ঝাঁপ দিয়ে পালিয়ে যায় চালক। ঝাঁপ দেয় বাসের কন্ডাক্টরও।  ওই অবস্থায় বাসটি এগোতে শুরু করে। উড়ালপুলের ঢাল বেয়ে বেশ কিছুটা এগিয়ে যায় বাসটি। গতিও বাড়তে থাকে। এই ঘটনায় বাসের বেশ কিছু যাত্রী আহত হয়েছেন। আতঙ্কে বাসের যাত্রীরা চিৎকার শুরু করেন। শেষ পর্যন্ত বাসের এক যাত্রী সেটিকে থামান। ফলে কোনওক্রমে রেহাই পান যাত্রীরা।

ঘাতক বাসটির চালকের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, বাসটিতে ৫০ জন যাত্রী ছিলেন। তাঁদের আঘাত লাগলেও তা গুরুতর নয়।

সার্ভে পার্ক থানার পুলিশ (Survey Park Police Station) পরে ওই বাসের কন্ডাক্টরকে গ্রেপ্তার করে। দুর্ঘটনার সঠিক কারণ জানতে বাসটির ব্রেক এবং অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা করে দেখা হবে। পাশাপাশি পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের আধিকারিকরা ওই এলাকার সব সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন।

Exit mobile version