করোনার জেরে বাড়তে পারে বাসের ভাড়া, তেমনই ইঙ্গিত মিলল মুখ্যমন্ত্রীর কথায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: করোনার জেরে এবার বাসের ভাড়া বাড়তে চলেছে। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে এমনই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী রেড জোনেও বাস, ট্যাক্সি চালুর পরামর্শ দেন।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, “রেড জোনেও বাস, ট্যাক্সি পরিষেবা চালু হবে। তবে তা নির্দিষ্ট জেলার ভিতরই থাকবে। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না।” এরপরই মুখ্যমন্ত্রী  আরও বলেন, “এখন বেসরকারি বাসের ক্ষেত্রে ভাড়া কী হবে? তা নিজেরা ঠিক করে নেবে। যাঁরা সেটা ব্যয় করতে পারবেন, তাঁরা-ই বাসে উঠবেন। আর যাঁরা পারবেন না, তাঁরা উঠবেন না। এই বিষয়ে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরও পড়ুন :ই সংকটেও দাঙ্গা বাধানোর চেষ্টা হচ্ছে, ঈশ্বর আপনাদের ক্ষমা করবেন না’, নাম না করে বিজেপিকে বিঁধলেন মমতা

মুখ্যমন্ত্রীর এই কথাতেই বাস ভাড়া বাড়ার সুস্পষ্ট ইঙ্গিত রয়েছে বলে মত ওয়াকিবহল মহলের। প্রসঙ্গত, অরেঞ্জ ও গ্রিন জোনে আগেই জেলার মধ্যে বাস ও ট্যাক্সি পরিষেবা চালুর কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখতে সেক্ষেত্রে বাসে ২০ জন যাত্রী নেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু মাত্র ২০ জন যাত্রী নিয়ে বাস চালিয়ে খরচ পোষাবে না, এই দাবিতে সরব হয় অধিকাংশ বেসরকারি বাস মালিক সংগঠন। ফলে মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেও সেভাবে গ্রিন  ও অরেঞ্জ জোন জেলাগুলিতে বাস পরিষেবা চালু হয়নি।

তবে পরিস্থিতি যেভাবে এগোচ্ছে তাতে আগামী দিনে করোনা নিয়েই আমাদের থাকতে হবে। এমনটাই অশোকনক বহু মানুষের মনে। অনেকে বলছেন সেই যখন ঠাসাঠাসি ভিড়ে শ্রমিকরা ফিরছেন তাহলে আগে তার বন্দোবস্ত করলে অসুবিধা কি ছিল? অকারনে এতগুলো মানুষের প্রাণ যেত না দেশজুড়ে।

আরও পড়ুন : করোনা সংকটের মধ্যে স্বাস্থ্য সচিব বদলি রাজ্যের, নেপথ্যে কি সেই চিঠি ?

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest