Site icon The News Nest

জানলার বাইরে যাত্রীর হাত, পিলারে ধাক্কা লেগে কেটে পড়ল কলকাতার রাস্তায়

kolkata buses 759

#কলকাতা: ‘অসাবধানতার’ জেরে সাতসকালে এক মর্মান্তিক দুর্ঘটনায় হাত খোয়ালেন এক বাসযাত্রী। ঘটনাটি ঘটেছে টালিগঞ্জের করুণাময়ী কালি মন্দির এলাকায়। আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যক্তি বর্তমানে এম আর বাঙুর হাসপাতালে চিকিত্সাধীন। তাঁর অস্ত্রোপচার হয়েছে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ এই ঘটনা ঘটে টালিগঞ্জ করুণাময়ী কালি মন্দিরের সামনে। তিনি হরিদেবপুরের বাসিন্দা।তিনি ভবানীপুরে তাঁর দর্জির দোকানে যাচ্ছিলেন। তিনি বাসের ডান দিকে বসেছিলেন। বাসটির মুখোমুখি সিট থাকায় তাঁর বাঁ হাত বাসের বাইরে ছিল। করুণাময়ীর ওই এলাকায় রাস্তা খুবই সঙ্কীর্ণ। বাসটিও দ্রুত গতিতে চলছিল বলে প্রত্যক্ষদর্শীদের অভিযোগ। করুণাময়ী কালীবাড়ির কাছে একটি নির্মীয়মাণ বাড়ির পিলারে ধাক্কা লাগে ওই ব্যক্তির হাতে। বাস গতিতে থাকায় সজোরে এই ধাক্কায় মুহূর্তের মধ্যেই তাঁর হাত কনুই থেকে কেটে রাস্তায় পড়ে যায়।

প্রত্যক্ষদর্শী বাসযাত্রী ও পুলিশের কথায়, জানলার পাশের সিটে বসে অনেকটাই হাত বার করে রেখেছিলেন উৎপল বাবু। ক্রসিংয়ের কাছে রাস্তার গা ঘেঁষা একটি নির্মীয়মাণ বাড়ির পিলারে সজোরে ধাক্কা লাগে। কনুইয়ের নীচ থেকে কেটে ছিটকে যায় তাঁর বাঁ হাত। অজ্ঞান হয়ে সিটেই এলিয়ে পড়েন উৎপল বাবু। বাস যাত্রীদের অনেকেই জানিয়েছেন, হঠাৎই এক আর্ত চিৎকার শুনে জানলার ধারের সিটে চোখ যায় সকলের। পুরো জায়গাটা তখন রক্তে ভেসে যাচ্ছে। ওই ব্যক্তির বাঁ হাতের একাংশ তখন শরীর ছেকে ছিঁড়ে বেরিয়ে রাস্তায় গিয়ে পড়েছে। বাস থামিয়ে সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালে। কাটা হাতটিও নিয়ে যান কয়েকজন।

এম আর বাঙুর হাসপাতাল সূত্রে খবর, জরুরি বিভাগের অস্ত্রোপচার শেষ হয়েছে। ক্ষত মেরামত করা গেছে, তবে হাতের কাটা অংশ জোড়া লাগানো যায়নি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যক্তির কাটা হাত জোড়া লাগানোর ব্যাপারে এসএসকেএমের ডাক্তারদের সঙ্গে কথা বলা হয়। তাঁরা জানান, হাতের ওই অংশ এমন ভাবে ছিঁড়ে, থেঁতলে গেছে যে সেটা আর জোড়া লাগানো সম্ভব নয়। বাসের বাইরে হাত রাখায় দুর্ঘটনায় হাত কেটে পড়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে একাধিক ক্ষেত্রে এমন ঘটনার নজির রয়েছে এই শহরে। নজির রয়েছে এ রাজ্যেও। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে দু’টো বাসের রেষারেষিতে এমন ঘটনা ঘটেছে। গত ফেব্রুয়ারিতেই বাসের রেষারেষির মাঝে পড়ে বাঘাযতীনে এক বৃদ্ধের হাত কাটা গিয়েছিল।

Exit mobile version