C V Ananda Bose: Kolkata police submit a report to nabanna on harassment case

C V Ananda Bose: এবার নৃত্যশিল্পী আনলেন যৌন হেনস্থার অভিযোগ! আরও অস্বস্তিতে রাজ্যপাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও অস্বস্তিতে রাজ্যপাল সি ভি আনন্দ বোস! শ্লীলতাহানি বিতর্কের মাঝেই রাজ্যপালের বিরুদ্ধে এবার এক নৃত্যশিল্পীকে যৌন হেনস্থার অভিযোগ উঠল। যা নিয়ে কলকাতা পুলিশের তরফে নবান্নে তদন্ত রিপোর্ট জমা পড়েছে।

সূত্রের খবর, ২০২৩ সালের জুন মাসে নয়াদিল্লির এক হোটেলে রাজ্যপাল বোস তাঁর শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ করেন এক ওডিশি নৃত্যশিল্পী। অভিযোগ, রাজধানীতে একটি অনুষ্ঠানে নৃত্য পরিবেশনা করার জন্য ওই নৃত্যশিল্পীকে নিয়ে যাওয়া হয়েছিল। নয়াদিল্লির এক বিলাসবহুল হোটেলে তাঁর জন্য ঘর বুক করা হয়েছিল। রাজ্যপালের এক আত্মীয় ওই বুকিং করেছিলেন বলে দাবি।

অভিযোগকারিণীর কথায়, গত বছর ৫ এবং ৬ জুন শ্লীলতাহানির ঘটনা ঘটেছিল। কলকাতায় ফিরে ওই নৃত্যশিল্পী লালবাজারে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানান। কিন্তু সংবিধান অনুযায়ী, সাংবিধানিক পদে থাকা কোনও ব্যক্তির বিরুদ্ধে পুলিশ কোনও রকম তদন্ত করতে পারে না। তাই লালবাজার অভিযোগকারিণীর অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান শুরু করে।

সেই অনুসন্ধান সংক্রান্ত রিপোর্টই নবান্নের স্বরাষ্ট্র দফতরের কাছে জমা দিল লালবাজার। তবে মুখবন্ধ খামে দেওয়া রিপোর্টে কী আছে, তা জানা যায়নি।

শ্লীলতাহানি ইস্যুর মধ্যেই এই ঘটনা যে রাজ্যপালের আরও অস্বস্তি বাড়াল তা বলাই বাহুল্য। সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন রাজভবনেরই এক অস্থায়ী মহিলা কর্মী। হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়েছে। লোকসভা নির্বাচন চলাকালীন বাংলায় এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। বোসের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রীও। ইতিমধ্যে লালবাজার সূত্রের খবর, রাজভবনের ৬ জন কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। এরই মাঝে এবার নবান্নে রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ জমা পড়ল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest