C V Ananda Bose: the new governor of West Bengal C V Ananda Bose arrives in Kolkata

C V Ananda Bose: কলকাতায় নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোস, বিমানবন্দরে দেওয়া হল গার্ড অফ অনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতায় এলেন রাজ্যের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস (Governor C V Ananda Bose)। মঙ্গলবার সকালে কলকাতা বিমানবন্দরে নামেন রাজ্যের নয়া সাংবিধানিক প্রধান। এদিন বিমানবন্দরে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়।

মঙ্গলবার সকালে কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং রাজ্যের ডিজিপি এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েল।  কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বাংলার নতুন রাজ্যপালের বিমান অবতরণ করে। তার পরেই তিনি বিমানবন্দর থেকে গাড়িতে রওনা হন। সাড়ে ১০টা নাগাদ তাঁর গাড়ি প্রবেশ করে রাজভবনের ফটকে। সূত্রের খবর, বুধবারই বাংলার নতুন এবং স্থায়ী রাজ্যপাল হিসাবে শপথ নেবেন আনন্দ। তাঁকে শপথবাক্য পাঠ করানোর কথা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের।

আরও পড়ুন: Weather: শীতের শুরু? ১০ বছরের রেকর্ড ভেঙে শনিবার শহরে শীতলতম দিন

উল্লেখ্য, উপরাষ্ট্রপতি হওয়ার জন্য গত ১৭ জুলাই পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জগদীপ ধনকড়। তাঁর জায়গায় অস্থায়ী রাজ্যপালের দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছিল মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে। এরপর প্রাক্তন আমলা সিভি আনন্দ বোসকে স্থায়ী রাজ্যপাল হিসেবে নিয়োগ করা হয়। পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধানের দায়িত্ব পাওয়ার পরে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষা‍ৎকারে নয়া রাজ্যপাল জানিয়েছিলেন, ‘রাজনৈতিকভাবে সক্রিয় রাজ্যে একজন সক্রিয় রাজ্যপাল হিসেবেই কাজ করব। সংবিধানের পরিধির মধ্যে থেকে যাতে নির্বাচিত সরকার মসৃণভাবে কাজ করতে পারে তা সুনিশ্চিত করব। বাংলার মানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করব।’

রাজ্যপালের দায়িত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘রাজ্যপাল হিসেবে নিয়োগ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।’ মাতৃভাষা মালায়ালি হলেও বাংলার মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে প্রতিদিনই একটি করে বাংলা শব্দ শিখবেন বলে প্রতিশ্রুতি রাজ্যের নয়া সাংবিধানিক প্রধান।

আরও পড়ুন: Mamata Banerjee: বারাণসীর মতো কলকাতাতেও হোক গঙ্গারতি, পুরসভাকে জায়গা খোঁজার নির্দেশ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest