Narda Case : হাই কোর্টে গৃহীত মুখ্যমন্ত্রী-আইনমন্ত্রীর হলফনামা, দিতে হবে জরিমানা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও আইনমন্ত্রী মলয় ঘটকের  হলফনামা গ্রহণ করল কলকাতা হাই কোর্ট। তবে আদালতের নির্দেশ অনুযায়ী, হলফনামা জমা দিতে দেরি হওয়ায় ৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুলাই।

আরও পড়ুন :  রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির মাথায় বসানো রয়েছে বিজেপি-র লোক, আরটিআই জবাবে উঠে এল তথ্য

গত মে মাসের ১৭ তারিখ নারদ মামলায় তৃণমূল কংগ্রেসের তিন বিধায়ক ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই (CBI)। তারপরই নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটক (Law Minister Moloy Ghatak)। সেখানে প্রায় ৬ ঘণ্টা ছিলেন মুখ্যমন্ত্রী।দপ্তরের বাইরে ভিড় এত বেড়ে যায় যে বাড়তি বাহিনী মোতায়েন করে সেই ভিড় সামলাতে হয়। এই ঘটনাকে খুব একটা ভাল চোখে দেখেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের অভিযোগ, জনপ্রিয় নেতাদের গ্রেপ্তারির প্রতিবাদে চাপ তৈরি করছে দল। সিবিআই আধিকারিকদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এই মামলায় মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকেও পক্ষ করা হয়। কিন্তু সময়ের মধ্যে হলফনামা পেশ করা হয়নি, এই যুক্তিতে তাঁদের হলফনামা উচ্চ আদালত খারিজ করে। সেই মামলাই গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। শীর্ষ আদালত মমতা বন্দ্যোপাধ্যায় ও মলয় ঘটককে স্বস্তি দিয়ে হাই কোর্টকে হলফনামা গ্রহণের নির্দেশ দেয়। পাশাপাশি তাঁদেরও নতুন করে হলফনামা জমা দিতে বলা হয়।

বুধবার কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বৃহত্তর বেঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা গৃহীত হয়। ৫ হাজার টাকা করে জরিমানাও হয়। হলফনামা জমা দিতে দেরি হওয়ায় জরিমানা যে হতে পারে, সে ইঙ্গিত অবশ্য মঙ্গলবারই মিলেছিল। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুলাই।

আরও পড়ুন : সুপ্রিম নির্দেশ, ‘এক দেশ, এক রেশন কার্ড’ চালু করতে বাংলা পাবে আর একমাস সময়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest