Calcutta High Court to deliver judgement on TMC’s 21t July mega rally

21st July: ২১ জুলাইয়ের সভা ভার্চুয়ালি চেয়ে মামলা, সন্ধ্যায় রায় হাই কোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্য়ে করোনার গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২১ জুলাই ‘ভার্চুয়ালি নয়তো সমস্ত বিধি’ মেনে সভার আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন চিকিৎসক সঞ্জীব মুখোপাধ্যায়। জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি। মঙ্গলবার বিকেলের পর সেই মামলার রায় দেবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

বঙ্গে করোনা কাঁপুনি অব্যাহত। সোমবার দৈনিক আক্রান্ত কিছুটা কমলেও চিন্তায় রেখে মৃত্যু। এই অবস্থায় দুবছর পর ফের প্রকাশ্যে তৃণমূলের শহিদ দিবস সমাবেশ। ২১ জুলাইয়ের সমাবেশকে ঐতিহাসিক করার সবরকম প্রস্তুতি সারা জোড়াফুল শিবিরের। ইতিমধ্যেই উত্তরবঙ্গ থেকে দলে দলে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন।

আরও পড়ুন: রেডি ৩০ হাজার চাকরি’, ঘোষণা খোদ মুখ্যমন্ত্রী মমতার

মঙ্গলবার চিকিৎসক সঞ্জীবকুমার মুখোপাধ্যায়ের আইনজীবী আদালতে সওয়াল করেন, দিন দিন বাংলায় সংক্রমণ বেড়েই চলেছে। এই অবস্থায় ৮-১০ লক্ষ মানুষের প্রকাশ্য জমায়েত করে সভা করা ঠিক নয়। আরও সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। সুপারস্প্রেডার হওয়ার আশঙ্কা ২১ জুলাইয়ের সমাবেশ। তাই ভার্চুয়াল মাধ্যমে সভা করা হোক।

যদিও পাল্টা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানিয়েছেন, খোলা জায়গায় সভা হচ্ছে। বন্ধ বা বদ্ধ জায়গায় নয়। তাই সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা কম। মঙ্গলবার ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, এ বিষয়ে আরও কয়েকটি মামলা দায়ের হতে পারে। বিচারপতি বলেন, ‘‘সেই মামলাগুলো দায়ের হচ্ছে কি না, দেখা যাক। তার পর সন্ধ্যায় আমরা নির্দেশ দেব।’’

আরও পড়ুন: Jagdeep Dhankhar : পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা ধনকড়ের, এলেন গণেশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest